ভোট বর্জনের আহ্বান বিএনপির

| রবিবার , ৭ জানুয়ারি, ২০২৪ at ৫:৩৩ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট বর্জন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শনিবার বিকালে ভার্চুুয়াল এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

রিজভী বলেন, গণতন্ত্রকামী প্রতিটি ভোটারের প্রতি আমাদের আহ্বান, রাষ্ট্রের একজন নাগরিক হিসেবে যারা আপনাকে গত ১৫ বছর অধিকার বঞ্চিত রেখেছে, তাদেরকে আপনি অন্তত একদিন (রোববার) বয়কট করুন। বিশ্বাস রাখুন, আপনার এই একদিনের সিদ্ধান্তেই বাংলাদেশে ফ্যাসিবাদী সরকারের কবর রচিত হবে, ইনশাআল্লাহ। স্বাধীনতার সম্মানগৌরবমর্যাদা ফিরে পাবে, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত, লালসবুজের পতাকা। তাই আসুন, আমরা সবাই মিলে আজ ভোট বর্জন করি। আসুন আমরা আওয়াজ তুলি, ৭ জানুয়ারি ভোট বর্জন করুন। ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকুন। ৭ জানুয়ারি সারাদিন পরিবারকে সময় দিন। আপনিআপনার পরিবার স্বজন বন্ধুবান্ধব পরিচিতজন এবং প্রতিবেশীদেরও ভোটের নামে বানর খেলার আসর বর্জন এবং ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকতে উৎসাহিত করুন।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে ৭ জানুয়ারি আরেকটি একতরফা পাতানো নির্বাচনের সবচেয়ে অন্ধকারময়, তিমিরাচ্ছন্ন অধ্যায় রচিত হতে যাচ্ছে।

রিজভী জানান, গত ৪৮ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ২৫৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আহত হয়েছে ৬০ জন এবং মামলা দায়ের করা হয়েছে ১৬টি। এসব মামলায় আসামি করা হয়েছে ১৩৫৫ নেতাকর্মীকে।

পূর্ববর্তী নিবন্ধকালুরঘাটে দাঁড়িয়ে থাকা বাসে দুর্বৃত্তের আগুন
পরবর্তী নিবন্ধকক্সবাজারগামী বাস থেকে টাইম বোমা উদ্ধার