ভোট দিতে পারছেননা দুই জাতীয় ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২৭ জানুয়ারি, ২০২১ at ৬:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বহু প্রত্যাশিত নির্বাচন আজ। ভোট উৎসবে সামিল হতে চায় সমাজের সর্বস্তরের মানুষ। তারকা ক্রিকেটাররাও তার বাইরে না। কিন্তু আজকের এই ভোট উৎসবে অংশ নিতে পারছেনা চট্টগ্রামের দুই জাতীয় ক্রিকেট তারকা।
অথচ এই চট্টগ্রামেই আছেন তারা। তাদের একজন হলেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আর অপরজন হলেন জাতীয় দলের তারকা ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী রাব্বি। এদের মধ্যে তামিম কাজির দেউড়ি এলাকার আর রাব্বি চকবাজার এলাকার ভোটার। কিন্তু করেনাকালে ক্রিকেটারদের থাকতে হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে। যেখানে কারো যাওয়ার যেমন অনুমতি নেই তেমনি এই বলয়ের বাইরে যাওয়ারও অনুমতি নেই ক্রিকেটারদের।
এমনিতে ক্রিকেটারদের ভোটের উৎসবে শামিল হওয়ার সুযোগ থাকে কম। কারণ নানা সময় তাদের দেশের বাইরে থাকতে হয় খেলার কারণে। কিন্তু এবারে একেবারে নিজ এলাকায় থাকলেও বাধ্য-বাধকতার কারণে পারছেননা ভোটের উৎসবে শামিল হতে। ফলে আরো একবার অপূর্ণতা থেকে যাচ্ছে এই ক্রিকেটারদের। আরেক জাতীয় ক্রিকেটার নাঈম হাসানও আছেন চট্টগ্রামে। তবে তিনি ভোটার হননি। যে সময় ভোটার তালিকা হয় তখন তিনি থাকেন দলের সাথে বাইরে। তার জন্য হয়তো কষ্টটা একটু বেশি। কারণ তার বাবা চান্দগাঁও ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। তারপরও দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন এই তিনজন সেটাই তাদের বড় সান্তনা। একজন নাগরিক হিসেবে নিজের ভেটাধিকার প্রয়োগ করতে না পারাটা নিশ্চয়ই কষ্টের তাদের জন্য। এই তিন ক্রিকেটার বর্তমানে হোটেল রেডিসনে অবস্থান করছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য।

পূর্ববর্তী নিবন্ধআধুনগরে পিকনিকের বাস খাদে, চালক নিহত, আহত ৬
পরবর্তী নিবন্ধপ্যারেডে বাংলাদেশ কন্টিনজেন্টের অংশগ্রহণ