ভেঙে গেছে রেল ক্রসিংয়ের ব্যারিয়ার, দুর্ঘটনার শঙ্কা

এস.এম নাঈম উদ্দীন, বোয়ালখালী | বুধবার , ২৬ জুন, ২০২৪ at ১০:৪০ পূর্বাহ্ণ

দোহাজারীকক্সবাজার রেললাইনের বোয়ালখালী উপজেলা সদরের রেল ক্রসিংয়ের একটি ব্যারিয়ার ভেঙে পড়ে আছে কয়েকদিন ধরে। এতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন চালক ও পথচারীরা। এটি উপজেলা সদরের মূল সড়ক। এ সড়ক দিয়ে সিএনজিচালিত অটোরিঙা ও অটোটেম্পুসহ বিভিন্ন যানবাহন যাতায়াত করে প্রতিনিয়ত। দৈনিক কয়েকটি রেল কক্সবাজারের উদ্দেশ্যে চলাফেরা করে এ সড়কের উপর দিয়ে।

সিএনজিচালিত অটোরিক্সাচালক মো. কামাল উদ্দীন বলেন, কয়েকদিন ধরে ভাঙা অবস্থায় পড়ে আছে ব্যারিয়ারটি। পূর্ব পাশের ব্যারিয়ার ঠিক থাকলেও পশ্চিম পাশের ব্যারিয়ারটি ভেঙে গেছে। এতে যে কোন সময় দুর্ঘটনা হতে পারে। কক্সবাজারগামী রেলগুলো এই লাইনে খুব দ্রুত যাওয়া আসা যাওয়া করে। ব্যারিয়ার ঠিক না করলে দুর্ঘটনার শঙ্কা আছে। অটোটেম্পু চালক আবছার উদ্দীন বলেন, আমরা সব সময় এ সড়ক দিয়ে যাতায়াত করি। দুটি ব্যারিয়ার থেকে একটি ভেঙে গেছে। ব্যারিয়ার থাকা অবস্থায় সেটি অতিক্রম করে অনেকে চলে আসতো। এখন তো ব্যারিয়ারও নেই। দুর্ঘটনার সম্ভাবনা বেশি এখন। প্রতিদিন এ সড়ক দিয়ে কয়েক হাজার যানবাহন যাতায়াত করে। যেখানে যেখানে ব্যারিয়ার নেই সেখানে সেখানে দুর্ঘটনা হয়েছিল। কিন্তু এ সড়কটি ব্যস্ততম একটি সড়ক। ব্যারিয়ার ঠিক না হলে দুর্ঘটনা বেশি হওয়ার সম্ভাবনা আছে। এটি শীঘ্রই ঠিক করা প্রয়োজন।

পথচারীরা বলেন, এ সড়ক দিয়ে অনেকে হাঁটাচলা করে। ব্যারিয়ার থাকলে হয়ত সজাগ থাকে। এখন ব্যারিয়ার ভেঙে যাওয়ায় সবাই বিপদের সম্মুখে আছে। অন্যমনস্ক হয়ে পার হয়ে যওয়ার সময় দুর্ঘটনা ঘটতে পারে। রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আবু জাফর মিঞা বলেন, আমাকে এ বিষয়ে কেউ জানায়নি। আমি খবর নিয়ে দেখছি। সত্যতা পেলে সমাধান করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগ দেশের জনগণের আস্থা ও বিশ্বাসের ঠিকানা
পরবর্তী নিবন্ধসরকারের চলমান উন্নয়ন কার্যক্রম দ্রুত সময়ে সম্পন্ন করতে হবে