ভূমি অধিগ্রহণের অতিরিক্ত মঞ্জুরির টাকা প্রদানের মেয়াদ একমাস বাড়ল

বঙ্গবন্ধু টানেল সংযোগ সড়ক

আনোয়ারা প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩ নভেম্বর, ২০২২ at ৫:২৮ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু টানেল সংযোগ সড়কের ভূমি অধিগ্রহণের অতিরিক্ত মঞ্জুরির টাকা আগামী মাসের (ডিসেম্বর) ৭ তারিখ পর্যন্ত দেওয়া হবে। গতকাল বুধবার বঙ্গবন্ধু টানেলের উপ-পরিচালক (প্রশাসন ও পুনর্বাসন) ড. অনুপম সাহা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সময় বাড়ানোর কথা বলা হয়। বিষয়টি নিয়ে প্রকল্প এলাকায় সেতু বিভাগ থেকে মাইকিংও করা হয়েছে।
জানা যায়, বঙ্গবন্ধু টানেল প্রকল্পের সংযোগ সড়কের জন্য আনোয়ারার বৈরাগ, চাতরী, বেলচুড়া, বন্দর মৌজা থেকে ১৬-১৭/৩০ ও ১৭-১৮/৩৫ মামলা মূলে ৩০ একরের মত জমি অধিগ্রহণ করা হয়। গত ৩১ অক্টোবর অতিরিক্ত মঞ্জুরির টাকা প্রদান বন্ধ করে দিবে বলেছিল সেতু বিভাগ। বিষয়টি নিয়ে ক্ষতিগ্রস্তরা জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে আবেদন করেন। তাছাড়া কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে পত্র-পত্রিকায় লেখালেখি করা হয়। ফলে কর্তৃপক্ষ আগামী ডিসেম্বরের ৭ তারিখ পর্যন্ত সময় বাড়িয়ে দেয়।
বঙ্গবন্ধু টানেলের উপ-পরিচালক (প্রশাসন ও পুনর্বাসন) ড. অনুপম সাহা জানান, আমারা ছয় মাস আগে থেকে মাইকিংসহ বিভিন্নভাবে ৩১ অক্টোবর অতিরিক্ত মঞ্জুরির টাকা বন্ধ করার কথা বলে আসছি। মামলা মোকদ্দমা করে ভূমির মালিকরা যদি কালক্ষেপণ করে তাহলে কর্তৃপক্ষের করার কিছু নেই। তারপরও আমরা সাধারণ মানুষের কথা চিন্তা করে আরো একমাস সময় বাড়িয়েছি। এরপর হয়তো আর সময় বাড়ানো সম্ভব হবেনা। এখন টাকা না পাওয়ার সংখ্যা বেশি নেই। যারা আছেন তাদেরকে বলব, বিরোধ মীমাংসা করে দ্রুত যাতে টাকাটা তুলে নেয়।
চাতরী ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, সময় বাড়ানোর জন্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী সেতু সচিবকে ফোন করেছিলেন। সকলের প্রচেষ্টায় কর্তৃপক্ষ একমাস সময় বাড়িয়েছে। এখন মানুষের উচিত দ্রুত টাকাগুলো উত্তোলন করা।

পূর্ববর্তী নিবন্ধদু বিভাগেই মাঝখানে ম্যাচটা হাতছাড়া হয়ে গেছে
পরবর্তী নিবন্ধপুকুরটি ভরাটে আবার নতুন আয়োজন, নানা কৌশল