ভূজপুরে অবৈধভাবে মাটি কাটার সময় মাটিচাপায় যুবক নিহত

ফটিকছড়ি প্রতিনিধি | শুক্রবার , ৯ এপ্রিল, ২০২১ at ১২:৪৭ অপরাহ্ণ

ভূজপুরের হালদা নদীর পাড়ে অবৈধভাবে মাটি কাটার সময় মুহাম্মদ সাকেল (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার (৯ এপ্রিল) সকাল ১০টায় ভূজপুর সুয়াবিল ইউনিয়নের এক্কুলিয়া হালদা নদীর চরে এ ঘটনা ঘটে।
নিহত যুবক পেশায় মাটি কাটার শ্রমিক। তিনি লালমাটি হাজী আব্দুল করিম সওদাগর বাড়ির মৃত বেলালের পুত্র।
সূত্র জানায়, নিহত সাকেল মাটি কেটে ট্রলি গাড়ি ভরে দিচ্ছিলেন। মাটি নিয়ে ট্রলি চলে যাওয়ার পর তিনি মাটি কাটার সময় উপর থেকে মাটি তার গায়ের উপর ভেঙে পড়ে তিনি মাটি চাপা পড়েন। পরে ট্রলিতে থাকা শ্রমিকরা এসে তাকে মাটি খুঁড়ে উদ্ধার করেন।
ভুজপুর থানা পুলিশ এসে লাশ উদ্দার করে।
স্থানীয় সূত্র জানায়, হালদা নদীর সিসি ব্লক ও বেড়ি বাঁধের ভিতরে অবৈধভাবে প্রায় ২০/২৫টি স্থানে কতিপয় ক্ষমতাসীন ব্যাক্তি মাটি ও বালি কেটে পাচার করছে দীর্ঘদিন ধরে।
এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোনো ফলাফল আসেনি বরং অভিযোগ করে সিন্ডিকেটের রোষানলে পড়ে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ করেন স্থানীয় জুলফিকার, রহমত, জাফর, কালাম সহ অনেকে।
এ ব্যাপারে ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবদুল্লাহ বলেন, “মাটি চোর, বালি চোরগুলোকে বার বার ধরে দিয়েছি। ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়ে তারা আবার এসে একই কাজ করেছে। এবার আর ছাড় নেই। পুলিশ লাশ উদ্ধার করেছে। নিহতের পরিবার মামলা না করলে পুলিশ বাদি হয়ে মামলা করবে।” যত সিন্ডিকেট আছে কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসের কালোত্তীর্ণ মহাপুরুষ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে একদিনে করোনায় ৩ জনের মৃত্যু