ভুয়া আপসনামায় জামিন নিলেন ছেলে

পিতাকে হত্যাচেষ্টা মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ মে, ২০২১ at ৫:৩৬ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় ৭৭ বছরের বৃদ্ধ পিতাকে শ্বাসরোধ করে হত্যাচেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় প্রতারণা করে ছেলের জামিন নেওয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী পিতা ও তার আইনজীবী এ অভিযোগ করেছেন। তাদের অভিযোগ, বাদী পিতার সঙ্গে আসামি ছেলের আপোস হয়ে গেছে মর্মে মিথ্যা তথ্য দিয়ে এ জামিন নেওয়া হয়েছে। অথচ কোনো আপোস হয়নি। এছাড়া যেদিন (১৭ মে) জামিন শুনানি ও জামিনের আদেশ হয়েছে সেদিনের নির্ধারিত শুনানির তালিকায় ওই মামলা নম্বরও ছিল না। জিআরও শাখার পুলিশকে ম্যানেজ করে এটি করা হয়েছে। ফলে বাদীপক্ষের আইনজীবীও বিষয়টি জানতে পারেননি। লোহাগাড়া থানার জিআরও মো. মকসুদ বলেন, হয়তো তালিকায় ভুলে বাদ পড়েছে।
আদালতসূত্রে জানা গেছে, আসামিপক্ষের আইনজীবী জাহাঙ্গীর কবির চৌধুরী জামিন আবেদনে উল্লেখ করেন, বাদী মো. লোকমানের সঙ্গে আসামিপক্ষের আপোস হয়েছে।
বাদীর আইনজীবী মামুনুল হক চৌধুরী বলেন, আসামি মো. হাসান গতকাল চট্টগ্রাম কারাগার থেকে ছাড়া পেয়ে বাড়ি গেলে প্রতারণার বিষয়টি জানাজানি হয়। তিনি বলেন, ১৭ মে’র জন্য ১৬ মে বিকালে প্রকাশ করা ভার্চুয়াল আদালতে শুনানির জন্য নির্ধারিত তালিকায় মামলাটির নম্বর ছিল না। আমার মক্কেলের মামলা নম্বর (৭(০৫)২০২১)। তালিকায় না থাকায় আমরা ভার্চুয়াল আদালতে জুম অ্যাপে অংশগ্রহণ করিনি। এই সুযোগে আদালতের কাছে আপোসের ভুয়া তথ্য দিয়ে আসামিপক্ষ জামিন নেন।
গত ৪ মে লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের হাদুর পাড়া এলাকায় উঠানে কাজ করার সময় বৃদ্ধ বাবা-মাকে মারধর করে হত্যার চেষ্টা করেন মো. হাসান। এ সময় বাবা-মাকে বাঁচাতে এলে বোনকেও মারধর করেন হাসান ও তার স্ত্রী। এ ঘটনায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে চিকিৎসা শেষে মো. লোকমান লোহাগাড়া থানায় মামলা করেন। পরদিন পুলিশ অভিযুক্ত মো. হাসানকে গ্রেপ্তার করে।

পূর্ববর্তী নিবন্ধদুদিনে ভর্তি শতাধিক ডায়রিয়া রোগী
পরবর্তী নিবন্ধবন্দী শাহজাহানকেও গ্রেপ্তার দেখানোর আবেদন