ভুটানের পর এবার এশিয়ান কাপের বাছাইপর্ব খেলতে কম্বোডিয়া গেল উখিয়ার সাহেদ

শহিদুল ইসলাম, উখিয়া | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ১:১০ অপরাহ্ণ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল দলের হয়ে এএফসি এশিয়ান কাপ ২০২৫-এর বাছাইপর্বে অংশ নিতে এবার দক্ষিণ-পূর্ব এশিয়ার ইন্দোচীন উপদ্বীপের দক্ষিণাঞ্চলের দেশ কম্বোডিয়ায় গেল কক্সবাজারের উখিয়া উপজেলার উদীয়মান খেলোয়াড় সালাহ উদ্দিন সাহেদ।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে দলের সঙ্গে কম্বোডিয়ার মাটি স্পর্শ করে সাহেদ। এর আগে বুধবার সন্ধ্যায় ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেই তালিকায় রয়েছে তার নাম। দলের পাঁচ ফরোয়ার্ডের একজন সাহেদ।

গত বছর প্রথমবারের মতো ২০২৩ সাফ চ্যাম্পিয়নশিপ অনূর্ধ্ব-১৬ জাতীয় দলের হয়ে হিমালয় পর্বতমালার দেশ ভুটানের মাটিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে সাহেদ। সেবার ফাইনালে প্রতিবেশী দেশ ভারতের কাছে হেরে রানার-আপ হয় সাহেদের দল। ভারতের বিপক্ষে অভিষেক হওয়ার মধ্য দিয়ে জাতীয় দলে সুযোগ হয় সাহেদের।

বাফুফে জানিয়েছে, এবার এএফসি এশিয়ান কাপ ২০২৫-এর বাছাইপর্বে আফগানিস্তান, ফিলিপাইন, ম্যাকাও এবং স্বাগতিক কম্বোডিয়ার সাথে বি গ্রুপে থাকা বাংলাদেশ দল আগামী ১৯ অক্টোবর স্বাগতিক কম্বোডিয়ার বিপক্ষে তাদের গ্রুপের উদ্বোধনী ম্যাচ খেলবে এবং ২৩ অক্টোবর ফিলিপাইনের বিপক্ষে তাদের গ্রুপের দ্বিতীয় ম্যাচটি খেলবে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল তাদের গ্রুপের বাকি ম্যাচগুলো যথাক্রমে ২৫ ও ২৭ অক্টোবর ম্যাকাও ও আফগানিস্তানের বিপক্ষে খেলবে। সব ম্যাচই অনুষ্ঠিত হবে নমপেনের প্রিন্স স্টেডিয়ামে।

কম্বোডিয়া থেকে সালাহ উদ্দিন সাহেদ জানিয়েছে, বরাবরের মতোই দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা গৌরব ও সম্মানের। দেশের হয়ে খেলতে পারাটা আনন্দের। সাহেদ তার বন্ধুমহল, স্বজন, শুভাকাঙ্ক্ষী ও এলাকাবাসীর দোয়া কামনা করেছে।

সাহেদের বড় ভাই সাইদ রহমান বলেন, আমার ছোট ভাই আন্তর্জাতিক অঙ্গনে দেশের হয়ে প্রতিনিধিত্ব করছে; এটা আমাদের পরিবারের জন্য গৌরবের। তিনি তার পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া কামনা করেছেন।

উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী পন্ডিতপাড়া ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ফরিদ আহমদ ওরফে গরিবী ফরিদের ছেলে সালাহ উদ্দিন সাহেদ।

ছোটবেলা থেকে ফুটবলে প্রবল আগ্রহ তার। অল্প বয়সেই খেলেছে দেশের বিভিন্ন প্রান্তে, ছোট-বড় অনেক আসরে। এভাবে বিভিন্ন সময়ে বিভিন্ন লিগ ও ক্লাবে পারফর্ম করে বাফুফের নজরে আসে ফুটবল প্রতিভা সাহেদ।

সবকিছু ঠিকঠাক থাকলে কম্বোডিয়ার রাজধানী নমপেনের প্রিন্স স্টেডিয়ামে পারফর্ম করতে দেখা যাবে উখিয়ার এই তরুণ খেলোয়াড়কে।

পূর্ববর্তী নিবন্ধঅতিরিক্ত পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেলেন এড. লোকমান শাহ
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগ, গ্রেপ্তার ১