ভিন্নধারার গান নিয়ে সন্ধি ও ঐশী

| মঙ্গলবার , ২৭ জুলাই, ২০২১ at ১১:১৮ পূর্বাহ্ণ

‘হাল ছেড়ো না, উপায় আছে’ সমপ্রতি এই শিরোনামের একটি মিউজিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলেছে। কথা, সুর আর সার্বিক উপস্থাপন মিলিয়ে অল্প সময়েই মানুষের পছন্দ আর আলোচনায় চলে এসেছে সন্ধি, ঐশী, রাসেল আর পলকের দারুণ এই আয়োজনটি। এরইমধ্যে প্রায় ৭০ লাখ মানুষ গানটি দেখেছেন, কমেন্ট আর শেয়ার তো চলছেই। খবর বাংলানিউজের।
গানটির কণ্ঠশিল্পী ফাতেমাতুজ জাহরা ঐশী বলেন, যখন গানের ডেমোটা পেলাম, মনে হলো আরে, এখানে তো আমার কথা বলা হচ্ছে! ভোর থেকে রাত পর্যন্ত আমিও তো ছুটছি। আবার মনে হলো, এই খেটে খাওয়া মানুষগুলার তুলনায় আমার আর এমন কী কষ্ট! একটা অদ্ভুত কানেকশান ঘটলো গানটার সাথে। একবার গাইলাম, ক’দিন পর সন্ধি ভাইয়া বললেন, গানটায় আরও স্পিরিট লাগবে, দুই স্কেল উপরে গাইতে হবে। রাত ২টা পর্যন্ত পড়াশোনা করে আবারও রেকর্ড করে পাঠালাম ভোর ৪টায়। পরে যখন পুরো গানটা শুনলাম, এতো ভালো লাগলো! শুটিং-এও খুব মজা করে গাইলাম। আসলে খুব আপন লাগে গানটা।
বাংলাদেশের সাধারণ মানুষের না থামা অদম্য মনোবল যেন ফুটে উঠেছে এই গানচিত্রে। গানটির সুরকার সন্ধি এই প্রয়াসের সাথে যুক্ত হওয়া প্রসঙ্গে বলেন, কাজ করতে করতেই রাসেল ভাই, পলক ভাই, ঐশী কাছের মানুষ হয়ে গিয়েছেন। গান নিয়ে আমাদের গল্পও হয়। রমজান মাসে লকডাউনের মধ্যে মনে হলো সাধারণ মানুষদের কষ্ট তো আরও বেড়ে গেল। তার উপর বেশির ভাগই ঈদে বাড়িতে যেতে পারবেন না। এগুলো নিয়ে কথা বলতে বলতেই মনে হলো তাদের জন্য কিছু একটা বানাই।

পূর্ববর্তী নিবন্ধপ্রশংসায় ভাসছে ‘চিরকাল আজ’
পরবর্তী নিবন্ধনব্বই দশকের স্মৃতি নিয়ে ‘আইসক্রিম’