ভাস্কর্য নিয়ে মৌলবাদী ষড়যন্ত্র প্রতিহত করবে ছাত্রলীগ

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ নভেম্বর, ২০২০ at ১১:৫৪ পূর্বাহ্ণ

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে স্বাধীনতা বিরোধী ও মৌলবাদী গোষ্ঠীর ধর্মীয় ভূল ব্যাখ্যা এবং জাতির পিতাকে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে গতকাল চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগ। এতে বক্তারা বলেন-বঙ্গবন্ধুর ভাস্কর্য এই দেশের স্বাধীনতা ও ইতিহাসের অংশ। নতুন প্রজন্ম ভাস্কর্য দেখে শিখবে, ইতিহাস জানবে। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে কোন চক্রান্ত ছাত্রলীগসহ এদেশের জনগণ মেনে নেবে না। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে মৌলবাদী ষড়যন্ত্র প্রতিহত করবে ছাত্রলীগ
চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের সভাপতিত্বে মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দিন মামুন ও আনোয়ার পলাশের সঞ্চালনায় এতে সংহতি জানান মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছ। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও মৌলবাদী গোষ্ঠী আবার লেজ নেড়ে উঠেছে। বঙ্গবন্ধুর বাংলায় যদি থাকতে হয় তাহলে বঙ্গবন্ধুর ভাস্কর্যে স্যালুট দিয়ে চলতে হবে। না হয় পাকিস্তানে চলে যেতে হবে ।
এতে বক্তারা বলেন, বাংলাদেশ অসামপ্রদায়িক রাষ্ট্র। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীর বুকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী রাষ্ট্রে পরিণত হয়েছে। সাম্প্রদায়িক গোষ্ঠী যারা একাত্তরে পরাজিত হয়েছিল, পঁচাত্তরে পরাজিত হয়েছিল, আজকে তারা মাথাচাড়া দিয়ে উঠতে চেষ্টা করছে। বক্তারা আরো বলেন- আমরা গভীর উদ্বেগ ও ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি যে, ঢাকাসহ সারাদেশে মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতার ভাস্কর্য স্থাপনে বাধা দিচ্ছে স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তি। এবিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।
এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, গণজাগরণ মঞ্চের সমন্বয়ক রাশেদ হাসান, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক শিবু প্রসাদ চৌধুরী, আবৃত্তি শিল্পী প্রণব চৌধুরী, ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক হাবিবুর রহমান তারেক, আবু সাঈম সুমন, হোসেন আহমদ রুবেল, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, সহ-সভাপতি ইয়াছিন আরফাত কচি, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মনির ইসলাম, জাবেদুল ইসলাম জিতু, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা কাজী নাঈম। এতে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের উপ-সম্পাদক মিজানুর রহমান, যুবলীগ নেতা জয় শংকর সরকার, চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি নুরুন্নবী শাহেদ, শাহাদাত সালাম শাওন, তানভীর মেহেদী মাসুদ, মুজিবুর রহমান রাসেল, নোমান চৌধুরী রাকিন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা অভিমুন্য রায় সৌরভ, খন্দকার নাঈমুল আজম, ইকবাল কায়সার, অনিক চৌধুরী সোহেল, বিশ্বজিৎ শর্মা, শরফুল ইসলাম মাহী, জাহিদ হাসান সাইমুন,মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আলাউদ্দিন, মাঈনুদ্দিন সোহেল, তাফহিমুল ইসলাম, জানে আলম, মীর মো. রবি, সাখাওয়াত হোসেন রাব্বি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ২নং সাইট সমাজ কল্যাণ সংস্থার মিলাদুন্নবী (দ.) উদযাপন
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১৭৮ জন