ভাস্কর্য অবমাননার মূল পরিকল্পনাকারী ও কুশীলব বিএনপি : কাদের

| রবিবার , ২০ ডিসেম্বর, ২০২০ at ১০:৪৩ পূর্বাহ্ণ

ভাস্কর্য অবমাননায় বিএনপিকে দায়ী করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলটির গোপন ষড়যন্ত্রের রাজনীতির কারণে জনগণ মনে করে ভাস্কর্য অবমাননার মূল পরিকল্পনাকারী ও কুশীলব বিএনপি।
গতকাল শনিবার নওগাঁ জেলার মান্দা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি একথা বলেন।
কাদের বলেন, সরকার নাকি দেশকে বিরোধী দলহীন করার চেষ্টা করছে। প্রকৃতপক্ষে গণতন্ত্রের অব্যাহত এগিয়ে যাওয়ার পথ আরও মজবুত করতে সরকার শক্তিশালী এবং আরও দায়িত্বশীল বিরোধী দল চায়। শেখ হাসিনার সরকার সমালোচনায় ভয় পায় না। গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানায়। কিন্তু অপরাজনীতির জন্যই জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। খবর বিডিনিউজের।
তিনি বলেন, বিএনপি জয়ী হওয়ার জন্য নয়, নির্বাচনে আসে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য। পোলিং এজেন্ট না দিয়ে নির্বাচন বয়কট করে সংবাদ সম্মেলন করছে। বিএনপি প্রকারান্তরে নিজেদের পায়ে কুড়াল মারছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। দেশে এখন দুর্দিন নেই। প্রকৃতপক্ষে দুর্দিন দেশে নয়, দুর্দিন চলছে বিএনপির রাজনীতিতে। বিএনপির রাজনৈতিক মনস্তত্ব এখন দুর্দশাগ্রস্ত। বিএনপি চরম হতাশায় নিমজ্জিত।
বিএনপি হাতের তালু দিয়ে আকাশ ঢাকার অপচেষ্টা করছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশে কোনো একদলীয় শাসনব্যবস্থা নেই। আছে গণতন্ত্রের অভিযাত্রা, আছে কার্যকর সংসদ। অথচ বিএনপি মহাসচিব তথাকথিত একদলীয় শাসনের অবসান ঘটাতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। বিএনপি এখন মুক্তিযুদ্ধবিরোধী শক্তির সাথে গোপন সখ্যতা গড়ে তুলে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে বলে মন্তব্য করেন কাদের।
মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. এমদাদুল হকের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবিজয়ের মাসে এল ‘বিজয়’
পরবর্তী নিবন্ধভ্যাকসিন দিলে মানুষ কুমির হয়ে যেতে পারে : বলসোনারো