ভালো বিতার্কিক হতে হলে বই পড়তে হবে

দৃষ্টির অনুষ্ঠানে অধ্যাপক মু. সিকান্দার খান

| রবিবার , ২২ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:১৪ পূর্বাহ্ণ

দৃষ্টি স্কুল অব ডিবেটের ৩১তম ব্যাচের উদ্বোধন গতকাল শনিবার শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্কুল অফ ডিবেটের উদ্বোধন করেন অর্থনীতিবিদ অধ্যাপক মু. সিকান্দার খান। অনুষ্ঠানে অতিথি ছিলেন গোলাম বাকী মাসুদ ও দৃষ্টির প্রতিষ্ঠাতা মাসুদ বকুল। সিনিয়র সহ সভাপতি বনকুসুম বড়ুয়া নুপুরের সভাপতিত্বে অনুষ্ঠানের আরো বক্তব্য দেন, সহ সভাপতি মুজিবুর রহমান মনি, সহ সভাপতি সাবের শাহ, সাধারণ সম্পাদক সাইফদ্দিন মুন্না ও প্রাক্তন বিতার্কিক জুনায়েদ মুফরাদ মৌসুম। স্বাগত বক্তব্য দেন, সাংগঠনিক সম্পাদক ও কোর্স সমন্বয়কারী মুন্না মজুমদার।

অধ্যাপক মু. মুহাম্মদ সিকান্দার খান বলেন, বিতর্কের ডাক আমি কখনও উপেক্ষা করতে পারিনা। সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বিতর্কের অবদান অনস্বীকার্য। ভালো বিতার্কিক হতে হলে প্রশ্ন করতে হবে, প্রচুর বই পড়তে হবে, জানার আগ্রহ থাকতে হবে। তবেই ভবিষ্যতে একজন ভাল বক্তা বা ভাল বিতার্কিক হয়ে গড়ে উঠবে এবং দেশকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারবে।

শুরুতে দৃষ্টির যুগ্ম সম্পাদক কাজী আরফাতের শিশু পুত্রের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। উদ্বোধনের পরে বিতর্কের প্রস্তুতি ও পরিকল্পনা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন বিতার্কিক জুনায়েদ মুফরাদ মৌসুম। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচিটাগাং চেম্বারের বিভিন্ন বিভাগ পরিদর্শনে প্রশাসক
পরবর্তী নিবন্ধচিটাগাং উইম্যান চেম্বারের পরিচালনা পর্ষদের নির্বাচন ১২ জানুয়ারি