ভারত বিরোধীরা ফের ভুল পথে যাচ্ছে : কাদের

| শনিবার , ২৯ জুন, ২০২৪ at ৪:১৮ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভারত বিরোধিতার নামে আজকে যারা আন্দোলনের সুযোগ খোঁজার চেষ্টা করছে তারা ফের ভুল পথে যাচ্ছে। বিএনপিকে উদ্দেশে তিনি বলেন, ভারত বিরোধীরা ফের ভুল করছে। আর আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে না। আওয়ামী লীগের বছরব্যাপী কর্মসূচি আগেই ঘোষিত হয়েছে। কেন্দ্রের পর মহানগর এবং আওয়ামী লীগের সব সহযোগী সংগঠন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানমালা আয়োজন করবে।

গতকাল শুক্রবার সকালে মানিক মিয়া এভিনিউয়ে সংসদ ভবনের সামনে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত সাইকেল শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে কাদের কথা বলছিলেন। ভারত একাত্তরের বাংলাদেশের ‘পরীক্ষিত বন্ধু’ জানিয়ে তিনি বলেন, পিতার হাতে স্বাধীনতা, কন্যার হাতে মুক্তি। বিদেশে আমাদের প্রভু নেই, আপনাদের (বিএনপি) আছে। বিদেশে আমাদের আছে বন্ধু। বঙ্গবন্ধু কন্যা যা করেন বাংলাদেশের স্বার্থে করেন। স্বার্থ বিকিয়ে দিয়ে তিনি কোনো বন্ধুত্বে আবদ্ধ হন না। এ সময় সব অপশক্তিকে রুখে দিতে তরুণ সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান কাদের। খবর বিডিনিউজের।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় ১৫০০ সাইক্লিস্টের অংশগ্রহণে ওই শোভাযাত্রার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেয়র আতিকুল ইসলাম। মেয়র বলেন, সুস্থ থাকতে হলে আমাদের শরীরকে সুস্থ রাখতে হবে। এ জন্য সাইক্লিংয়ের কোনো বিকল্প নাই। ভবিষ্যতে ডিএনসিসি এলাকায় আলাদা সাইকেন লেন ও নিয়মিত প্রতিযোগিতামূলক সাইক্লিং ইভেন্ট আয়োজন করা হবে বলেও জানান তিনি। শোভাযাত্রাটি মানিক মিয়া এভিনিউ থেকে শুরু হয়ে ঢাকার বিভিন্ন সড়ক ঘুরে ধানমণ্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তারা।

শোভাযাত্রায় বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, ঢাকা৮ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাক সায়েম খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, ডিএনসিসির কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধএকটি ব্যাকটেরিয়া চিংড়ি পোনার উৎপাদন কমিয়েছে ৮০ ভাগ
পরবর্তী নিবন্ধময়ূরের ঘরে এক ঝাঁক অতিথি, বড় করছে বন মুরগি