ভারত-পাকিস্তানের যে অনলাইন প্রেমের গল্প শেষ হলো কারাগারে

| শনিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৪১ পূর্বাহ্ণ

ভারতের ২১ বছর বয়সী মুলায়াম সিং যাদব এবং পাকিস্তানের ১৯ বছর বয়সী ইকরা জিওয়ানির প্রথম পরিচয় হয় তিন বছর আগে। বোর্ড গেম লুডো খেলার সময়ে অনলাইনে দেখা হয় এবং সেখান থেকেই প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন তারা। কিন্তু তারা জানতেন যে তাদের একসাথে থাকা অনেক কঠিন হবে। খবর বাংলানিউজের।

ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক বেশ ভঙ্গুর। ১৯৪৭ সালে ভারতবর্ষ ভাগ হয়ে ভারত ও পাকিস্তান দুটি আলাদা রাষ্ট্র হয়। এই দুই প্রতিবেশী দেশ ১৯৪৭ সাল থেকে এ পর্যন্ত তিনটি যুদ্ধে জড়িয়েছে। এমন পরিস্থিতিতে এই দুই দেশের মানুষ একে অপরের দেশে ভ্রমণ করতে গেলে তাদের ভিসা পাওয়া জটিল হয়ে পড়ে। গত সেপ্টেম্বরে মুলায়াম ও ইকরা নেপালে ভ্রমণে যান, যেখানে তারা বিয়ে করেন। তারপরে তারা ভারতের কর্ণাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরু শহরে ভ্রমণ করেন এবং একসঙ্গে বসবাস শুরু করেন। কিন্তু জানুয়ারিতে তাদের সুখী দাম্পত্য জীবন হঠাৎ বিষিয়ে ওঠে ইকরা জিওয়ানিকে অবৈধভাবে ভারতে প্রবেশের জন্য আটক করা হয় এবং জালিয়াতির অভিযোগ গ্রেপ্তার করা হয় যাদবকে।

জাি

লয়াতি এবং যথাযথ কাগজপত্র ছাড়াই একজন বিদেশি নাগরিককে ভারতে আশ্রয় দেওয়ার অভিযোগ ওঠে যাদবের বিরুদ্ধে। ইকরা জিওয়ানিকে গত সপ্তাহে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হয়। আর যাদব বর্তমানে বেঙ্গালুরুর কারাগারে আছেন। যাদবের পরিবারের সদস্যরা, যারা উত্তর ভারতের উত্তর প্রদেশে বসবাস করেন, তারা এই গ্রেপ্তারের ঘটনায় হতবিহ্বল হয়ে পড়েছেন।

তারা বলছেন, এই দম্পতির গল্পটি কেবল একটি প্রেমের ঘটনা। আমরা তাদের বাড়ি ফিরে পেতে চাই, বলেন গ্রেফতার হওয়া যাদবের ভাই জিৎলাল। তিনি বলেন, আমরা ভারত ও পাকিস্তানের মধ্যকার পরিস্থিতি বুঝতে পারি। কিন্তু তারা শুধুই প্রেম পড়েছে। এমনকি পুলিশও তাদের এমন কথায় সম্মতি জানিয়েছে বলে মনে হয়।

পূর্ববর্তী নিবন্ধদূরপাল্লার চারটি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া
পরবর্তী নিবন্ধরাশিয়ার বিরুদ্ধে জয়ের প্রতিজ্ঞা জেলেনস্কির