ভারতে আজ আদালতে তোলা হতে পারে সিয়ামকে

আনার হত্যা

| শনিবার , ৮ জুন, ২০২৪ at ১০:৪৯ পূর্বাহ্ণ

দিনভর টানাপোড়নের পর পশ্চিমবঙ্গ পুলিশের গোয়েন্দা বিভাগ (সিআইডি) জানিয়েছে, ঝিনাইদহ৪ আসনের সংসদ সদস্য আনার হত্যা মামলায় অন্যতম সন্দেহভাজন ব্যক্তি সিয়াম হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার তাকে বাংলাদেশের সীমান্তবর্তী পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এদিন রাতে সিআইডি তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের ভোলা জেলার বুরহাদ উদ্দিন গ্রামের আট নম্বর ওয়ার্ডের বাসিন্দা সিয়াম। তার বাবার নাম আলাউদ্দিন বালি। ৩৩ বছর বয়সী সিয়াম জঘন্য ওই হত্যাকাণ্ডের পর থেকে বনগাঁ এলাকায় আত্মগোপন করেছিল বলে সিআইডি বিবৃতিতে জানিয়েছে। খবর বাংলানিউজের।

জানা যাচ্ছে, শনিবার (আজ) সিয়ামকে উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসাত জেলা ও দায়রা আদালতে তোলা হতে পারে। এ নিয়ে এমপি আনার হত্যাকাণ্ডে আখতারুজ্জামান শাহিনের দুই সহযোগী সিয়াম হোসেন ও জিহাদ হাওলাদারকে গ্রেপ্তার করেছে সিআইডি।

সিআইডির তথ্য মতে, ২৩ মে জিহাদকে বনগাঁ থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে সিয়ামের জড়িত থাকার বিষয়টি জানতে পারে তদন্তকারী কর্মকর্তারা। বাংলাদেশের ঝিনাইদহ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় অভিযুক্ত জিহাদ হাওলাদারকে গতকাল শুক্রবার বারাসাত আদালতে নেওয়া হলে আদালতের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজিএম) শুভঙ্কর বিশ্বাস তাকে ১৪ দিনের জেল হেফাজত মঞ্জুর করেছে। আগামী ২১ জুন সিয়ামকে আবার বারাসাত আদালতে তোলা হবে। নৃশংস হত্যার অভিযোগে জিহাদের নামে রাজ্য গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী ৩৬৪, ৩০২, ২০১ ও ১২০বিএ চার ধারায় মামলা দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবজ্রপাতে ৪ জেলায় ৯ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধইসলামিক ফ্রন্ট বাংলাদেশের বাজেট প্রতিক্রিয়া