ভারতের জি-২০ প্রেসিডেন্সির লোগো ও ওয়েবসাইটের সূচনা

| বুধবার , ৯ নভেম্বর, ২০২২ at ১০:১৫ পূর্বাহ্ণ

জি-২০ লোগোর উদ্বোধন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সঙ্গে এর থিম, ওয়েবসাইটের সূচনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি চট্টগ্রামেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠান সম্প্রচার করে চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় দূতাবাস। খবর বাংলানিউজের।

এ সময় প্রধানমন্ত্রী মোদী বলেন, আমাদের জি-২০ সভাপতিত্বের লোগো, থিম এবং ওয়েবসাইট বিশ্বের কাছে ভারতের বার্তা এবং সর্বাধিক অগ্রাধিকারকে প্রতিফলিত করবে। প্রায় ১ বছর এই আন্তর্জাতিক গোষ্ঠীর সভাপতি হিসেবে থাকবে ভারত। ২০২৩ সালের নভেম্বরে জি-২০’র বার্ষিক শীর্ষ সম্মেলেন হওয়ার কথা।

এটাই ভারতের বুকে সবথেকে বড় আন্তর্জাতিক সভা হতে চলেছে। তিনি আরও বলেন, ভারতের জি-২০ প্রেসিডেন্সি এমন একটা সময়ে আসছে যখন পৃথিবী জুড়ে নানা সংকট ও অশান্তি চলছে। অতিমারির পরবর্তী সময়ে ও অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে দিয়ে যাচ্ছে পৃথিবী। তিনি বলেন, বর্তমান সময়ে আশার প্রতীক হল পদ্ম। সেটিই থাকছে লোগোতে। যত সংকটজনক পরিস্থিতিই হোক না কেন পদ্ম ফুটবেই।

অনুষ্ঠানের আগে চট্টগ্রামে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন উপস্থিত সকলের সঙ্গে কুশল বিনিময় ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে বন্যহাতির আক্রমণে পাহাড়ির মৃত্যু
পরবর্তী নিবন্ধপ্রযুক্তি নির্ভর মানবসম্পদ গড়ে ডিজিটাল বাংলাদেশ তৈরী করতে হবে