ভারতের গুজরাটে সেতু ভেঙে নিহত ৯১

সংস্কারের চার দিন পরই এ দুর্ঘটনা

আজাদী ডেস্ক | সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১০:২০ পূর্বাহ্ণ

ভারতের পশ্চিমাঞ্চলীয় গুজরাট রাজ্যে একটি সেতু ভেঙে পড়ে অন্তত ৯১ জন নিহত হয়েছে। গতকাল সন্ধ্যায় মোরবি জেলায় মাছু নদীর উপর ওই ঝুলন্ত সেতু হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বলে জানিয়েছে বিবিসি। ওই সময় সেতুর উপরে থাকা অনেকেই ছিটকে নদীতে পড়ে যান। স্থানীয় ভিডিও ফুটেজে ভেঙে পড়া সেতুটিতে মানুষজনকে ঝুলে থাকতেও দেখা গেছে। সেতুটিতে সংস্কারকাজ হওয়ার চার দিন পরই এটি ভেঙে পড়ল। দুর্ঘটনার সময় সেতুর ওপর ৪০০ মানুষ ছিল বলে জানানো হয়েছে কয়েকটি খবরে।

বিডিনিউজের খবর থেকে জানা যায়, সেতু ধসের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান প্রশাসনের কর্মকর্তারা। শুরু হয় উদ্ধার কাজ। এ পর্যন্ত ৮০ জনের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যমন্ত্রী ব্রিজেশ মেরজা।

২৩০ মিটার দীর্ঘ এই সেতুটি ঔপনিবেশিক যুগের। ১৯ শতকে ভারতে ব্রিটিশ শাসনের সময় এটি নির্মাণ করা হয়েছিল। সদ্যই মেরামতি কাজের পর ঝুলন্ত এই সেতু কীভাবে ভেঙে পড়ল তা নিয়ে তদন্ত শুরু করেছে গুজরাট প্রশাসন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমানে গুজরাট সফরে আছেন। তার মধ্যেই ঘটেছে এই দুর্ঘটনা। এই মর্মান্তিক ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন তিনি। পরে কেন্দ্র সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবার পিছু ২ লাখ রূপি এবং আহতদের ৫০ হাজার রূপি করে সাহায্য দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআজ থেকে ফের চালু হচ্ছে কুমিরা জেটির ওয়াকওয়ে
পরবর্তী নিবন্ধপুরোটাই অন্যরকম