ভারতীয় ঋণের প্রকল্পগুলো চালু থাকবে : অর্থ উপদেষ্টা

| বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:২১ পূর্বাহ্ণ

ভারতীয় ঋণনির্ভর প্রকল্পগুলো দুই দেশের জন্য গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রকল্পগুলো চালু রাখার কথা জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ। গতকাল মঙ্গলবার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মাকে সৌজন্য সাক্ষাৎ দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান। খবর বিডিনিউজের।

সালেহউদ্দিন আহমেদ বলেন, ভারত আমাদের সবচেয়ে ঘনিষ্ঠ প্রতিবেশী দেশ। তাদের সঙ্গে আমাদের অর্থনীতি, বাণিজ্য এবং প্রযুক্তিগত বিভিন্ন সম্পর্ক রয়েছে। আরও ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে আলোচনা হয়েছে।

ক্ষমতাচ্যুত শেখ হাসিনার মেয়াদে সবসময়ই বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক ছিল ভারতের। তখন থেকেই ভারতীয় ঋণে বেশ কিছু বড় প্রকল্প চালু হয় বাংলাদেশে। গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানে হাসিনা সরকারের পতন ঘটলে ভারতীয় ঋণের প্রকল্পগুলো চালু থাকবে কিনা তা নিয়ে কথা উঠতে থাকে। তবে অর্থ ও বাণিজ্য উপদেষ্টার সঙ্গে আলোচনায় দুই দেশের ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তিনি বলেন, কয়েকটি প্রকল্পের কাজ সাময়িক বন্ধ ছিল। কিছু প্রকল্পের ঠিকাদার ভারতে চলে গেলেও দ্রুত ফিরে আসবেন এবং কাজ শুরু হবে। দুই দেশের মধ্যে ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে আলোচনা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবহুমুখী সম্পর্ক এগিয়ে নিতে সম্পৃক্ততা অব্যাহত রাখব : প্রণয় ভার্মা
পরবর্তী নিবন্ধজাতীয় সংগীত পরিবর্তনের পক্ষে অলি আহমদ