ভাগ্নীকে ধর্ষণের দায়ে মামার যাবজ্জীবন

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৫৬ পূর্বাহ্ণ

রাঙামাটিতে সপ্তম শ্রেণীর এক শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অপরাধে মো. ফারুক (৪০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ রায় দেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত রাঙামাটির কাউখালী উপজেলায় বেতবুনিয়া ইউনিয়নের ডলুছড়ি গ্রামের সপ্তম শ্রেণী পড়ুয়া এক শিক্ষার্থীকে তার মায়ের আপন ফুফাতো ভাই মো. ফারুক বিয়ের প্রলোভন দেখিয়ে কয়েক দফায় ধর্ষণ করে। ধর্ষণের পর কাউকে কিছু বলতে নিষেধ করার পর এক পর্যায়ে মেয়েটি অন্তসত্বা হয়ে গেলে তার পরিবার বিষয়টি জানতে পারে। পরবর্তীতে মেয়েটি সন্তান প্রসবের তিন দিন পর নবজাতকের মৃত্যু হয়। পরে ডিএনএ টেস্টেও নবজাতকের পিতা মো. ফারুক প্রমাণিত হয়।
রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম অভি জানান, এই রায়ের মধ্যে দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে। আমরা রায়ে সন্তুষ্ট। এই রায় ভবিষ্যতে এ ধরনের জঘন্যতম অপরাধ থেকে মানুষকে নিবৃত্ত করবে বলে মনে করি।
আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুম্মিতা চাকমা বলেন, আমার মক্কেল ন্যায় বিচার পাননি। আমরা উচ্চ আদালতে যাব।

পূর্ববর্তী নিবন্ধকাভার্ডভ্যান থেকে কাপড়ের রোল চুরি
পরবর্তী নিবন্ধএক ঘাটের ওপর নির্ভর ৪ লাখ দ্বীপবাসী সন্দ্বীপে যাতায়াত