ভবন মালিক কারাগারে

৬ তলার অনুমোদনে ১১ তলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ নভেম্বর, ২০২০ at ৮:৫৬ পূর্বাহ্ণ

ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে ৬ তলার অনুমোদন নিয়ে ১১ তলা ভবন নির্মাণ করায় মোহাম্মদ সাইফুদ্দিন নামে এক ভবন মালিককে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করলে তিনি জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল আলমের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।
আদালত সূত্র জানায়, নগরীর আগ্রাবাদ শেখ মুজিব রোডে এস বি ট্রেড সেন্টার নির্মাণ করতে সিডিএ থেকে ৬ তলা বিশিষ্ট নকশার অনুমোদন নেন মোহাম্মদ সাইফুদ্দিনসহ ৪ ব্যক্তি। কিন্তু সিডিএর নকশা না মেনে তারা ১১ তলা ভবন নির্মাণ করেন। নকশায় কোনো বেজমেন্ট রাখার অনুমোদন না থাকলেও তারা ভবনে বেজমেন্ট তৈরি করেন। এ ঘটনায় আদালতে মামলা দায়ের ৫ম পৃষ্ঠার ৩য় কলাম
করা হয়।
আইন লঙ্ঘন করায় আদালত সাইফুদ্দিনসহ ৪ ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এর মধ্যে জসিম উদ্দিন ভূঁইয়া ১৫ দিন এবং কহিনুর বেগম ৩ দিন জেল খেটে জামিন পান। সাইফুদ্দিন পলাতক ছিলেন। তাকে পুলিশ গ্রেপ্তার করে গতকাল আদালতে উপস্থাপন করে। অন্য আসামি মোহাম্মদ নুরুদ্দিন পলাতক রয়েছেন বলে আদালত সূত্র জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধই-অকশন কেবল নামেই
পরবর্তী নিবন্ধঅবৈধ আরো ১২০ সাইনবোর্ড ব্যানার উচ্ছেদ