ব্রাদার্সকে প্রথম হারের স্বাদ দিল রাইজিং স্টার

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২১ মার্চ, ২০২৪ at ৫:০৮ পূর্বাহ্ণ

এবারের প্রিমিয়ার ক্রিকেট লিগে চারটি দল এক রকম উড়ছিল। যাদের মধ্যে অন্যতম ছিল শিরোপা প্রত্যাশী ব্রাদার্স ইউনিয়ন। প্রথম চার রাউন্ডের চারটিতেই জিতে গতকাল খেলতে নেমেছিল পঞ্চম ম্যাচে। কিন্তু এবার থামতে হল ব্রাদার্সকে। নিতে হলো প্রথম হারের স্বাদ। আর শিরোপা প্রত্যাশি ব্রাদার্স ইউনিয়নকে প্রথম হারের স্বাদ দিল রাইজিং স্টার ক্লাব। ফলে লিগে এখনো পর্যন্ত অজেয় থাকল তিনটি দল। সে তিনটি দল হচ্ছে চ্যাম্পিয়ন আবাহনী, রানার আপ বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্যাটে বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে ব্রাদার্সকে প্রথম হারের স্বাদ দিয়েছে রাইজিং স্টার ক্লাব। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে রাইজিং স্টার ক্লাব ২ উইকেটে হারিয়েছে ব্রাদার্সকে। বল হাতে শুভ, মুনতাসির, রাজিবদের দারুণ বোলিং এর পর ব্যাট হাতে সজিবের দায়িত্বশীল ভূমিকায় এই জয় পায় রাইজিং স্টার ক্লাব।

সকালে টসে জিতে ব্যাট করতে নামে ব্রাদার্স। ৯ রানে প্রথম উইকেট হারায় তারা। দ্বিতীয় উইকেটে নাকিব এবং বাপ্পা মিলে যোগ করেন ৩২ রান। শুরু থেকে ঝড় তুলেও ১৪ বলে ২৬ রান করে থামেন বাপ্পা। এরপর বড় কোন জুটি গড়ে তুলতে পারেনি ব্রাদার্সের ব্যাটাররা। সবাই গড়পড়তা রান করেছেন। তবে শেষ দিকে শাখাওয়াত হোসেন খেলেন ৪০ রানের দায়িত্বশীল এক ইনিংস। আর তাতেই ২০০ রান সংগ্রহ করে ব্রাদার্স। দলের পক্ষে অন্যান্যের মধ্যে নাকিব ২৪, কামরুল ২৩, সজিব ১৬, মিনহাজুল ২০ এবং মামুন করেন ২৯ রান। রাইজিং স্টার ক্লাবের পক্ষে ৩৩ রানে ৩টি উইকেট নিয়েছেন শুভ। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন মুনতাসির, রাজিব এবং সজিবুল।

২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রাইজিং স্টার ক্লাব প্রথম উইকেট হারায় ২৩ রানে। ১৮ রান করে ফিরেন আবিদ মোহাম্মদ আলভি। ৩৫ রানে দ্বিতীয় উইকেট হারায় রাইজিং স্টার। ৬ রান করে ফিরেন আরকে ওপেনার শুভ দাশ। এরপর আরমানের পেস আক্রমণের মুখে পড়ে একরকম নিয়মিত উইকেট হারাতে থাকে রাইজিং স্টার। এই পেসার পরপর তুলে নেন তিন উইকেট। আর তাতেই ৭৯ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রাইজিং স্টার। এরপর দলের হাল ধরেন সজিব এবং অধিনায়ক রাজিব। দুজন মিলে যোগ করেন ৭০ রান। আর তাতেই আবার ম্যাচে ফিরে রাইজিং স্টার ক্লাব। ৪৩ বলে ২৪ রান করে ফিরেন রাজিব। এরপর সজিব এবং রোহান মিলে আরো ৪৪ রান যোগ করে দলকে জয়ের কিনারায় নিয়ে যান। ৮৯ বলে ৬টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৬৮ রান করে সজিব যখন ফিরেন তখন তার দল জয় থেকে ৮ রান দুরে। রোহান এবং তারেক মিলে ৪ বল বাকি থাকতে দলকে পাইয়ে দেন দারুন এক জয়। যা ব্রাদার্সকে দেয় প্রথম হারের স্বাদ। ২৩ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন রোহান। এছাড়া রাইজিং স্টার ক্লাবের পক্ষে অন্যান্যের মধ্যে হৃদয় ইসলাম ২১ রান করেন। ব্রাদার্স ইউনিয়নের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন আরমান হোসেন। ২টি উইকেট নিয়েছেন নাকিব। একটি করে উইকেট নিয়েছেন বাপ্পা এবং কামরুল।

আজকের খেলায় মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং সিটি কর্পোরেশন একাদশ পরস্পরের মোকাবেলা করবে। দু’দল এখনো পর্যন্ত জয়ের মুখ দেখেনি। ফলে আজ দু’দলের সামনে প্রথম জয়ের হাতছানি।

পূর্ববর্তী নিবন্ধসাকিবকে টপকে বাংলাদেশের সেরা ওয়ানডে বোলার শরিফুল
পরবর্তী নিবন্ধসিএসই’তে লেনদেন ১৭.৮৯ কোটি টাকা