‘ব্রাজিল-পর্তুগাল ফাইনাল হবে স্বপ্নের মতো’

| শুক্রবার , ১৮ নভেম্বর, ২০২২ at ৪:০৩ পূর্বাহ্ণ

ক্রিস্তিয়ানো রোনালদোর বিশ্বকাপ প্রস্তুতি কিছুটা আড়াল হয়ে গেছে ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সমালোচনা করে তার দেওয়া সাক্ষাৎকারে। বৈশ্বিক আসর শুরু হয়ে গেলে পর্তুগাল দলে সবার নজর থাকবে তার দিকেই। কাতারে বিশ্বকাপ জয়ের স্বপ্নও দেখছেন ফুটবলের এই মহাতারকা। আর শিরোপা লড়াইয়ের মঞ্চে ব্রাজিলকে প্রতিপক্ষ হিসেবে পেলে তা স্বপ্নের মতো ব্যাপার হবে বলে মনে করেন তিনি।
এই নিয়ে টানা পঞ্চম বিশ্বকাপে খেলবেন রোনালদো। গত চার আসরের প্রতিটিতেই তিনি গোল করেছেন। প্রথম খেলোয়াড় হিসেবে ভিন্ন পাঁচ আসরে গোল করার হাতছানি তার সামনে। ১১৭ গোল নিয়ে আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতা রোনালদো। বয়সের ছাপ যদিও পড়েছে তার পারফরম্যান্সে। সাম্প্রতিক সময়ে জাতীয় দল ও ক্লাবে ৩৭ বছর বয়সী ফরোয়ার্ডের পারফরম্যান্স নিয়ে প্রশ্নও উঠেছে। পর্তুগালের হয়ে সবশেষ ৯ ম্যাচে তিনি জালের দেখা পাননি। ভুগছেন ক্লাবের হয়েও, শুরুর একাদশে হারিয়েছেন জায়গা। সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড
বোর্ড, ক্লাবের মালিকপক্ষ, কোচ এরিক টেন হাগকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করে আলোচনার ঝড় তোলেন তিনি। এখন তার লক্ষ্য অবশ্য একটাই- বিশ্বকাপ জয়। খবর বিডিনিউজের।
ক্রীড়া ওয়েবসাইট ও ব্রডকাস্টার লাইভস্কোরকে গতকাল বৃহস্পতিবার দেওয়া সাক্ষাৎকারে রোনালদো বললেন, সাবেক রিয়াল মাদ্রিদ ও বর্তমানে ইউনাইটেড সতীর্থ কাসেমিরোর বিপক্ষে ফাইনালে খেলতে চান তিনি। ‘কাসেমিরোর সঙ্গে মজা করে বলেছিলাম, পর্তুগাল-ব্রাজিল ফাইনাল হবে। সত্যি বলতে, এটা স্বপ্নের মতো। বিশ্বকাপ বিশ্বের সবচেয়ে কঠিন টুর্নামেন্ট। আমি এটা নিয়ে স্বপ্ন দেখি। জানি, কাজটা (বিশ্বকাপ জয়) কঠিন হবে। তবে স্বপ্ন দেখতে তো বাধা নেই। আমি সব সময় স্বপ্ন দেখি।’
২০১৬ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগাল এখনও বিশ্বকাপে ফাইনালে খেলতে পারেনি। ১৯৬৬ সালের আসরে তৃতীয় হওয়া তাদের সেরা সাফল্য।

পূর্ববর্তী নিবন্ধইসলামের মর্মবাণী হৃদয়ে ধারণ করতে হবে : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধকাতারে মেসির আর্জেন্টিনা