ব্রাজিলের খেলা ঘিরেই ছিনতাইয়ের পরিকল্পনা

কোতোয়ালী থেকে গ্রেপ্তার ৪

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৬ নভেম্বর, ২০২২ at ৬:০৫ পূর্বাহ্ণ

কোতোয়ালী থানাধীন ব্রিজঘাট মোড় মেরিনার্স রোড এলাকায় অভিযান চালিয়ে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। বড় পর্দায় ব্রাজিলের খেলাকেই টার্গেট করে তারা ছিনতাইয়ের ছক কষে। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমনটাই জানিয়েছে ছিনতাই চক্রের ওই চার সদস্য। তবে পুলিশ দেখে ওই চক্রের আরও ৭ সদস্য পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো মো. জুয়েল (২১), মো. শাহেদ (৩২), মো. করিম (১৯) এবং মো. আকতার হোসেন (২৯)।
কোতোয়ালী থানার এসআই মো. মেহেদী হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, কোতোয়ালীর ব্রিজঘাট মোড় মেরিনার্স রোডস্থ মোয়াজ্জেম হোসেন সওদাগরের খালি প্লটের সামনে পাকা রাস্তার উপর কয়েকজন মিলে ছিনতাই/ডাকাতি করার জন্য অবস্থান করছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে সন্দেহভাজন ১১ জন ব্যক্তিকে একত্রে দেখা যায়। এসময় হাতেনাতে চারজনকে আটক করা হলেও বাকি সাতজন দৌঁড়ে পালিয়ে যায়।

আটকের পর ঘটনাস্থলে সন্দেহজনকভাবে একত্রিত হওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদে করলে তারা এলোমেলো কথাবার্তা বলতে থাকে। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের নাম-ঠিকানা প্রকাশ করে। এসময় তাদের কাছ থেকে ৩টি টিপ ছোরা উদ্ধার করা হয়।
ব্রাজিলের খেলাকে ঘিরেই তাদের ছিনতাইয়ের পরিকল্পনা ছিল। কারণ, খেলা দেখতে মাঠে বসানো ‘বড় পর্দায়’ দর্শকরা ভিড় জমাবে। সে সময় তারাও দর্শক সেজে সেখানে প্রবেশ করবে এবং দর্শকদের মোবাইল-মানিব্যাগসহ মূল্যবান জিনিসপত্র তারা ছিনিয়ে নিবে। এতে তারা দর্শকদের থেকে জিনিসপত্র ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার সুযোগও থাকবে। তাই তারা ছিনতাইয়ের জন্য ব্রাজিলের খেলাকেই টার্গেট করে।
এসআই মো. মেহেদী আরও বলেন, তারা আগেও ছিনতাই করতো। তারা ব্রিজঘাট, ফিরিঙ্গিবাজার, নিউ মার্কেট মোড়, আমতল, স্টেশন রোড এলাকায় সন্ধ্যা বেলা, রাতে ও ভোর বেলায় স্টেশনের ট্রেন যাত্রী, বাস যাত্রী ও পথচারীসহ রিকশায় থাকা মহিলা যাত্রীদের চাকু-ছুরির ভয় দেখিয়ে মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আগেও থানায় মামলা ছিল। গতকালের ঘটনায় তাদের বিরুদ্ধে আবারও থানায় মামলা দায়ের করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনে বহির্বিভাগের কার্যক্রম আজ থেকে শুরু
পরবর্তী নিবন্ধপলোগ্রাউন্ড মাঠের ভেতরের দশ গুণ লোক হবে বাইরে