ব্যানারে নাম না দেয়ায় যুবদল নেতার হামলা!

বিএনপির করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৪ ডিসেম্বর, ২০২০ at ৫:৪৫ পূর্বাহ্ণ

ব্যানারে নাম না দেয়ায় বিএনপি আয়োজিত করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে যুবদল নেতার নেতৃত্বে হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে পাঁচজন আহত হয়। গতকাল বিকেল ৩ টার দিকে নগরের ২৫ নং রামপুর ওয়ার্ড বিএনপি আয়োজিত করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় সভায় এ হামলার ঘটনা ঘটে। ওই সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, হালিশহর থানা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বাড়ির উঠানে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শুরুর দিকে নগর যুবদলের সহ-সভাপতি আবদুল গফুর বাবুলের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি মিছিল আসে। এসময় কয়েকজনের হাতে কিরিচ ও লাঠিসোটা ছিল। এক পর্যায়ে বাবুল সভার আয়োজকদের কাছে ব্যানারে তার নাম না থাকার কারণ জানতে চান। তখন আয়োজকরা তাকে জানায়, বিএনপির ওয়ার্ড পর্যায়ের অনুষ্ঠান হওয়ায় যুবদলের নাম দেয়া হয়নি। পরে বিষয়টি নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়লে বাবুলের অনুসারীদের সাথে সংঘর্ষ লেগে যায়। এতে আহত হয় পাঁচ জন। পরে ডা. শাহাদাত হোসেনসহ সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এদিকে নাম প্রকাশ না করার শর্তে এক বিএনপি নেতা জানান, অনুষ্ঠানে রামপুরের পার্শ্ববর্তী ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আবুল হাশেম উপস্থিত হন। তাকে দেখেও ক্ষুদ্ধ হয়ে ওঠে বাবুলের অনুসারীরা। কারণ ওই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে মহসীন আলী চৌধুরীর নাম প্রস্তাব করেছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। এদিকে আবদুল গফুর বাবুলও নোমানের অনুসারী।
এদিকে গতকালকের ঘটনা সম্পর্কে জানতে চাইলে হালিশহর থানা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম দৈনিক আজাদীকে বলেন, ব্যানারে নাম না দেয়ায় বাবুল একটু উত্তেজিত হয়েছিল। বড় কোনো সমস্যা হয়নি। পরে সব ঠিক হয়ে যায়।
এ বিষয়ে ডা. শাহাদাত হোসেন আজাদীকে বলেন, ব্যানারে এক নেতার নাম ছিল না দেখে একটু ভুল বুঝাবুঝি হয়। তাকে বুঝিয়ে বলেছি। পরে সব ঠিক হয়ে যায়।
অভিযোগের বিষয়ে আবদুল গফুর বাবুল আজাদীকে বলেন, ওটা নোমান ভাইয়ের এলাকা। সাংগঠনিক পদধারী হয়েও গত সংসদ নির্বাচনে নোমান ভাইয়ের জন্য কাজ করেনি এমন লোককে অনুষ্ঠানে দেখে সুশৃক্সখল প্রতিবাদ করি। তাকে দেখে সবাই ক্ষুদ্ধ হয়। এর বেশি কিছু হয়নি।
কিরিচসহ হামলা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘ডাহা মিথ্যা কথা। ষড়ন্ত্রমূলক প্রচারণা চালাচ্ছে। এটা তো করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান, সেখানে কেন হামলা হবে। যারা বলছে তারা অপরাজনীতি করছে।’

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধঅফিস সরিয়ে ক্যান্টিন