বৌদ্ধ ধর্মের মূল আদর্শ মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করা

হাটহাজারীতে ব্যারিস্টার আনিস

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ২৫ মে, ২০২৪ at ৮:২১ পূর্বাহ্ণ

জাতীয় সংসদ সদস্য ও বিরোধী দলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, বৌদ্ধ ধর্মের মূল আদর্শ হল মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি। অন্তরের সকল হিংসা বিদ্বেষ পরিহার করে চলতে পারলে সমাজে কোনো সংঘাত হবে না। বৌদ্ধ ধর্মের প্রবক্তা গৌতম বুদ্ধ সেই শিক্ষাই দিয়ে গেছেন। তিনি গতকাল শুক্রবার হাটহাজারী আঞ্চলিক ভিক্ষু সমিতির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি গত সংসদ নির্বাচন ও সদ্য সমাপ্ত হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচন দেশের জন্য অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত বলে মন্তব্য করেন। এ জন্য তিনি নির্বাচনে সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. দেবপ্রিয় মহাথেরো। অনুষ্ঠানের উদ্বোধন করেন হাটহাজারী আঞ্চলিক ভিক্ষু সমিতির উপ সংঘনায়ক ধর্মসারথী শাসনানন্দ মহাথেরো। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন অধ্যক্ষ শিমুল বড়ুয়া। আলোচক ছিলেন ড. হরিশংকর জলদাস। বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম মসিউজ্জামান, নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনূস গনি চৌধুরী, হাটহাজারী পৌরসভার প্রশাসক মঞ্জুরুল আলম চৌধুরী, বুদ্ধপ্রিয় মহাথেরো, এম ধর্মবোধি থেরো, শান্তদর্শী ভিক্ষু। অতিথি ছিলেন হাটহাজারী বৌদ্ধ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া, শ্যামল বড়ুয়া, সত্যজিৎ বড়ুয়া, দীপুল বড়ুয়া, দীপংকর বড়ুয়া বাপ্পা। প্রধান সমন্বয়কারীর বক্তব্য রাখেন প্রশান্ত কুমার বড়ুয়া, সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ড. বুদ্ধপাল মহাথেরো।

পূর্ববর্তী নিবন্ধসরকারের তথাকথিত সংসদ সদস্যরাও আজ নিরাপদ নয়
পরবর্তী নিবন্ধচালকের বেপরোয়া গতিতে নগরীতে মিনি ট্রাক উল্টে রেল লাইনে