বোয়ালখালীতে ১০৮ শতক সরকারি জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ

বোয়ালখালী প্রতিনিধি | বুধবার , ১৯ জানুয়ারি, ২০২২ at ১০:৪৮ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে ১ একর ৮ শতক সরকারি সম্পত্তি থেকে অবৈধ দখলদারকে উচ্ছেদ করে লাল পতাকা দিয়ে চিহ্নিত করে দিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আকতার উপজেলার শ্রীপুরে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন।
প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের শ্রীপুর গ্রামের বিএস খতিয়ানের দুই দাগে ১০৮ শতক সরকারি জমি বেদখলে ছিল। স্থানীয় এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে অবৈধ দখলকারীকে উচ্ছেদ করা হয়েছে।
জানা গেছে, ২০০১ সালে জোট সরকারের আমলে শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান বিএনপি নেতা মো. আজিজুল হক তার স্ত্রীর নামে এ সম্পত্তি এক সনা ইজারা নেন। বেশ কয়েক বছর আগে ইজারার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও তিনি কোনো প্রকার নবায়ন ছাড়াই এতদিন অবৈধভাবে ভোগ দখলে ছিলেন। গত ১৭ জানুয়ারি উপজেলা সহকারী কশিনারের (ভূমি) কাছে সরকারি এ সম্পত্তি রক্ষার আবেদন জানিয়ে অভিযোগ দেন পলাশ বোস নামে স্থানীয় এক ব্যক্তি।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আকতার বলেন, স্থানীয় এক ব্যক্তির আবেদনের প্রেক্ষিতে এ উদ্ধার অভিযান চালানো হয়। এ সময় উপজেলা ভূমি অফিসের কানুনগো আশীষ তরু চাকমা, ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. সালাউদ্দীন ও পম্পী বড়ুয়া উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় এক রাতে ১০ গরু চুরি
পরবর্তী নিবন্ধবিএনপি অবৈধ অর্থ ব্যয় করে দেশের বিরুদ্ধে বিদেশে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী