বোয়ালখালীতে পুকুরে বিষ ২ লাখ টাকার মাছ নিধন

বোয়ালখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১১ আগস্ট, ২০২২ at ৬:০৫ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে রাতের আঁধারে চাষের পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি মালিক পক্ষের। গত সোমবার দিবাগত রাতে পৌর এলাকার দত্ত পাড়া লোকনাথ মন্দিরের পুকুরে বিষ প্রয়োগের এ ঘটনা ঘটে।
মালিক পক্ষের জয়দ্বীপ চক্রবর্ত্তী বলেন, পুকুরে পাঙ্গাস, তেলাপিয়া, পুঁটিসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ৩ লাখ টাকা ইতোমধ্যে খরচ হয়েছে। মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠেছে। কয়েক দিনের মধ্যেই মাছগুলো ধরার কথা ছিল। তার আগেই দুর্বৃত্তরা শেষ করে দিল আমাকে।
তিনি আরো বলেন, সোমবার রাতে কয়েকজন লোক আমার পুকুরের আশপাশে ঘোরাঘুরি করতে দেখেছি। সকালে পুকুরের বেশ কিছু মাছ মরে ভেসে উঠতে দেখে আমরা প্রথমে সন্দেহ করেছিলাম, হয়ত গ্যাসের
অভাবে মাছ মরে ভেসে উঠছে। পরক্ষণে পুকুরের পাড়ে তিনটি বিষের বোতল পড়ে থাকতে দেখে এবং বেলা বাড়ার সাথে সাথে আরো অনেক মরা মাছ ভেসে উঠতে দেখেই আমাদের ধারণা পরিস্কার হয়েছে যে পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। তখন আমরা ব্যাপারটি স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশকে জানালে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
পৌর কাউন্সিলর সুনিল চন্দ্র ঘোষ বলেন, ঘটনাটি জানার পর আমি ঘটনাস্থলে ছুটে গিয়েছি। আসলে এটি একটি ন্যক্কারজনক ঘটনা, এর সুষ্ঠু বিচার হওয়া দরকার।
বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল রাজ্জাক বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় পুত্রবধূ হত্যার অভিযোগ শাশুড়ি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচীনে নতুন এক ভাইরাসে আক্রান্ত ৩৫