বোয়ালখালীতে সড়ক নিরাপত্তা সাইন চুরি

বোয়ালখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:২২ অপরাহ্ণ

বোয়ালখালীতে সড়কে যানবাহন ও পথচারীদের নিরাপত্তার জন্য দেয়া সড়ক নিরাপত্তা সাইন চুরি হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে উপজেলার লালার হাট জিসি-দাসের দিঘীর পাড় সড়ক ও শরৎ সেন সড়কে বিপজ্জনক মোড়ে মোড়ে দেয়া ৯টির মধ্যে ৭টি সড়ক নিরাপত্তা সাইন চুরি হয়ে যায়।

সাইন চুরির ঘটনায় বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সড়কের ঠিকাদার এ.কে এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মো. সাইদুল ইসলাম মজুমদার বোয়ালখালী থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ৯টি সাইন স্থাপন করতে ব্যয় হয়েছে প্রায় ৫৪ হাজার টাকা। এর মধ্যে ৭টি সাইন চুরি হয়ে যায়। এতে প্রায় ৪২ হাজার টাকার ক্ষতি হয়েছে।

সাইনগুলো ঢালাইয়ের উপর থেকে কেটে নিয়ে যায় এবং একটি সাইন কেটে রাস্তার পাশে রেখে চলে যায়। কেউ দেখে ফেলায় হয়তো সেটি আর নিতে পারেনি।

স্থানীয় এলাকাবাসীরা জানান, বিপজ্জনক মোড় থেকে এসব গুরুত্বপূর্ণ সাইনগুলো চুরি হয়ে গেলে সাধারণ মানুষ ও যানবাহন যে কোন সময় দুর্ঘটনার স্বীকার হতে পারে। এসব সংকেতগুলো যানবাহনকে বিপদ থেকে রক্ষা করে। এসব চুরি হয়ে যাওয়া দুঃখজনক।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলার সহকারি উপ-প্রকৌশলী মো. ফারুক হোসেন বলেন, এসব সরকারি সম্পত্তি। এসব সড়ক ছাড়া বোয়ালখালী বিভিন্ন সড়কে এসব সাইনগুলো স্থাপন করা হবে। কিন্তু সাইন স্থাপন চুরি করে সরকারি সম্পত্তি নষ্ট করছে চোরেরা।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে সড়ক দু র্ঘটনায় নি হ ত ২
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় সাহাব উদ্দীন হ ত্যা মামলার আসামিসহ গ্রেফতার ৩