বোয়ালখালীতে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠান

| রবিবার , ৯ জুন, ২০২৪ at ৯:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দরবার শরীফের ৪ দিনব্যাপি মহান ওরছে আকবরের ৪র্থ দিন গতকাল শনিবার যুদ্ধকালীন মুক্তিযোদ্ধাদের নিরাপদ আশ্রয়স্থল হিসেবে পরিচিত চট্টগ্রাম দরবার শরীফে মুক্তিযোদ্ধা সমাবেশ ও বীর মুক্তিযোদ্ধা সম্মাননা স্মারক প্রদান উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোয়ালখালী উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ জাহেদুল হক।

অনুষ্ঠানের উদ্যোক্তা ও আয়োজক চট্টগ্রাম দরবার শরীফের সাজ্জাদানশীন ও রাহে ভান্ডার সিলসিলার গ্রান্ড শায়েখ আল্লামা ছুফি ছৈয়দ জাফর ছাদেক শাহের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমির ফেলো বিশিষ্ট মুক্তিযুদ্ধ গবেষক ড. সেলিম জাহাঙ্গীর। এতে প্রায় অর্ধশতাধিক বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়। সৈয়দ বশির আহমদের (সূফি মনি) সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন বোধন আবৃত্তি পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হালিম দোভাষ। বীর মুক্তিযোদ্ধা মাষ্টার রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, বীর মুক্তিযোদ্ধা হামিদুল হক সিকদার, বীর মুক্তিযোদ্ধা বেলাল মিয়া চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা বন গোপাল দাশ, শরৎচন্দ্র বড়ুয়া।

স্মৃতিচারণ করতে গিয়ে বীর মুক্তিযোদ্ধারা বলেন, স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের প্রতি চট্টগ্রাম দরবার শরীফের পীর সাহেব এবং তাঁর পরিবারের অবদান কখনো ভুলবার মতো নয়। এই দরবার যুদ্ধকালীন মুক্তিযোদ্ধাদের নিরাপদ আশ্রয়স্থল হিসেবে পরিচিত ছিল এটি আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি। পরে রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের সহায়তায় দরবার প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান উৎসবের আয়োজন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবালুর ট্রাকে করে বিদেশি মদ পাচার, আটক ৩
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার আলোচনা সভা