বেসিক ঠিক থাকলে সফলতা আসবে

বি ইউনিটে প্রথম ফারদিন

চবি প্রতিনিধি | শনিবার , ৩০ অক্টোবর, ২০২১ at ১০:৪৯ পূর্বাহ্ণ

পরিবারের বড় ছেলে। এসএসসি ও এইচএসসি দুটোতেই পেয়েছে জিপিএ-৫। ছোটবেলা থেকে সব ক্ষেত্রে রেখেছে মেধার স্বাক্ষর। বলছিলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে বি ইউনিটে প্রথম হওয়া ফারদিন খানের কথা। গতকাল শুক্রবার রাতে চবির কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত বি ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ১২০ নম্বরের মধ্যে ১০৬.৫ পেয়ে প্রথম হয়েছে ফারদিন।
গতকাল শুক্রবার রাতে ফারদিনের সাথে কথা হয় আজাদীর। ফারদিন বলেন, সব সময় বাবা-মায়ের সহযোগিতা পেয়েছি। পড়াশোনার ক্ষেত্রে যখন যা চেয়েছি, তাই পেয়েছি। কোনো কিছুতেই কমতি ছিল না। যখন প্রথম হওয়ার সংবাদ পেলাম অন্যরকম একটা অনুভূতি হয়েছে, যেটা ভাষায় বলা যাবে না। বাবা-মা খুব বেশি খুশি হয়েছেন। খুশির সময়টা ভালো কেটেছে পরিবারের সাথে।
২০১৬ সালে বরিশাল সরকারি জেলা স্কুল ও ২০২০ সালে সৈয়দ হাতেম আলী কলেজ থেকে পাস করে ফারদিন। এসএসসিতে বিজ্ঞান ও এইচএসসিতে মানবিক বিভাগ ছিল তার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছে সে। ফলাফল এখনো দেয়নি। সেটা নিয়েও আশাবাদী ফারদিন।
ফারদিন বলেন, বাংলা-ইংরেজি আর পাঠ্যবইয়ের প্রতি বেশি গুরুত্ব দিয়েছি। মূলত বেসিক ঠিক থাকতে হবে। সেই অনুযায়ী সফলতা আসবে। ফারদিন বলেন, ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি এবং ব্যবস্থাপনা খুব ভালো ছিল। পরীক্ষা দিতে কোনো ঝামেলা হয়নি। সবকিছু গোছালো ছিল।

পূর্ববর্তী নিবন্ধবি ইউনিটে পাসের হার ২৮. ৮২ শতাংশ
পরবর্তী নিবন্ধকেন্দ্রের নির্দেশে স্থগিত থানা পুনর্গঠন কার্যক্রম