বেপরোয়া গতির বাস নিয়ন্ত্রণ হারিয়ে বিলে

প্রাণে বাঁচল অর্ধশতাধিক যাত্রী

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ২৮ আগস্ট, ২০২২ at ৫:৫৮ পূর্বাহ্ণ

আনোয়ারা-বরকল সড়কে বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে বিলে ছিটকে পড়ে। এতে ভাগ্যের জোরে বাসের অর্ধ-শতাধিক যাত্রীর সবাই প্রাণে রক্ষা পেলেও আহত হয় ১০ জন। তাদের মধ্যে গুরুতর আহত দুজনকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটির ধাক্কায় সড়কের পাশের একটি বৈদ্যুতিক খুঁটিও ভেঙে যায়।
গতকাল শনিবার বিকাল সাড়ে ৩টায় আনোয়ারা-বরকল সড়কের কালাবিবির দীঘির পূর্ব পাশে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় পুলিশ আহত যাত্রীদের উদ্ধার করে। গাড়িটি থানায় আটক করা হলেও ঘটনার পর পর চালক-হেলপার পালিয়ে যায়।
আহতদের মধ্যে হাছিনা বেগম (৫৫), হাফেজ মেশকাতুল ইসলাম, মিলন আচার্য্য (৬২), প্রদীপ নাথ (৪৭), অঞ্জু দে (৬৫), নেলী দে (২৫) ও নিলাদ্রীর (৩) নামের এক শিশুর নাম-পরিচয় পাওয়া গেছে। দুর্ঘটনার শিকার বাস যাত্রী হাফেজ মেশকাতুল ইসলাম জানান, চট্টগ্রাম শহরে যাওয়ার উদ্দেশে শনিবার বিকালে মালঘর বাজার থেকে তিনি গাড়িতে উঠেন। আনোয়ারা হাসপাতাল গেট পার হওয়ার পর থেকে চালক বেপরোয়া গতিতে গাড়িটি চালাচ্ছিলেন। গাড়ির যাত্রী-হেলপার চালককে ধীর গতিতে চালানোর জন্য তাগিদ দিলেও চালক তাতে কর্ণপাত করেননি। এক পর্যায়ে কালাবিবির দীঘির কাছাকাছি এসে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে বিলে ছিটকে পড়ে যায়। এতে অনেক যাত্রী আহত হয়। আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মো. হাছান জানান, প্রাথমিকভাবে জানতে পারি চালক বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়ে গাড়টি ব্রেক ফেল হয়ে পড়ে। এতে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে বিলে ছিটকে পড়ে। বাসটি আটক করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমহিলাসহ নিহত ৪
পরবর্তী নিবন্ধভারত-বাংলাদেশ নৌপথে পণ্য পরিবহনে গতি আসেনি