বেক্সিমকো গ্রুপের সম্পদ দেখভালে রিসিভার নিয়োগের রুল

| শুক্রবার , ৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:৫৬ পূর্বাহ্ণ

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বেঙ্মিকোর গ্রুপের সব প্রতিষ্ঠান দেখাশোনা করতে কেন রিসিভার নিয়োগ করা হবে না তা জানতে চেয়েছে হাই কোর্ট। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুবউল ইসলামের বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে রুল জারি করে। খবর বিডিনিউজের।

রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাসুদ আর সোবহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেদওয়ান আহমেদ রানজীব, সহকারী অ্যাটর্নি জেনারেল মুজাহিদুল ইসলাম শাহীন।অ্যাডভোকেট মাসুদ আর সোবহান নিজে এই রিট আবেদন করেছেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেদওয়ান আহমেদ রানজীব বলেন, বেঙ্মিকো গ্রুপের সব প্রতিষ্ঠানের বিষয়ে যাবতীয় তথ্য দিতে এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে বেঙ্মিকো গ্রুপের নেওয়া কী পরিমাণ ঋত বকেয়া আছে তা বাংলাদেশ ব্যাংককে জানাতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়েছে আদালত। এছাড়া বেঙ্মিকো গ্রুপ অব কোম্পানির সম্পদ ব্যবস্থাপনায় তত্ত্বাবধায়ক (রিসিভার) নিয়োগ করে কোম্পানির সব সম্পদ ক্রোক (এটাচ) করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে রুল দেওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে বাংলাদেশ ব্যাংককে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বেঙ্মিকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ছিলেন। ছাত্রজনতার আন্দোলনে শেখ হাসিনার সরকার পতনের পর সালমান এফ রহমানকে একটি হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধইসলামী ব্যাংকের ঋণের অর্ধেকই এস আলমের পকেটে : নতুন চেয়ারম্যান
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের মানুষ যেন দ্রুত পুলিশি সেবা পায় আমরা সেই চেষ্টা করছি