বৃষ্টিতে নগরের নিচু এলাকায় জলাবদ্ধতা

ভারী বর্ষণের আভাস

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩ জুলাই, ২০২৪ at ১০:৩৪ পূর্বাহ্ণ

নগরীতে টানা তিন দিন ধরে কখনো থেমে থেমে হালকা, কখনো মুষলধারে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে সাধারণ মানুষের ভোগান্তিও বাড়ছে। গত সোমবার মধ্যরাত থেকে ভোর রাত পর্যন্ত টানা বৃষ্টির কারণে নগরীর কিছু কিছু এলাকায় গতকাল সকালে জলাবদ্ধতা দেখা দেয়। জলাবদ্ধতার কারণে স্কুল শিক্ষার্থী ও কর্মজীবী নারীপুরুষ দুর্ভোগে পড়েন।

জানা গেছে, বৃষ্টিতে গতকাল সকালে নগরীর জিইসি, ওয়ার্লেস, ২ নং গেট রহমান নগর, কাতালগঞ্জ, বাদুরতলা, কাতালগঞ্জ, কাপাসগোলা, চকবাজার, বাকলিয়া, আগ্রাবাদ ছোটপুল, হালিশহর সবুজবাগসহ নগরীর নিচু এলাকায় হাঁটু সমান পানি ওঠে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত সোমবার দুপুর ১২টা থেকে গতকাল দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রামে ৮২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও আগামী শুক্রবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময় প্রতিদিন ৪৪ থেকে ৮৮ মিলিমিটার এবং ২৮৯ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, কঙবাজার ও বান্দরবান জেলার পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমি ধসের আশঙ্কাও রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছোট ভাইয়ের জানাজার আগে মৃত্যুর কোলে ঢলে পড়লেন বড় ভাই
পরবর্তী নিবন্ধঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরে যেতে জেলা প্রশাসনের মাইকিং