‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রের প্রিমিয়ার শো’তে তথ্যমন্ত্রী

| বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৪০ পূর্বাহ্ণ

মুক্তি পেলো তথ্য ও সমপ্রচার মন্ত্রণালয়ের অনুদানে নির্মিত ‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্র। গতকাল বুধবার রাজধানীর পান্থপথে বসুন্ধরা বিপণন কেন্দ্রে স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ার শো উদ্বোধন করেন তথ্য ও সমপ্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ব্রিটিশবিরোধী আন্দোলনের নারী পথিকৃত চট্টগ্রামের প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে এসময় উপস্থিত ছিলেন সিনেমার পরিচালক প্রদীপ ঘোষ, প্রীতিলতা চরিত্রের অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, অভিনেতা মনোজ প্রামাণিক, শেখ শাকি প্রমুখ। পরিচালক প্রদীপ জানান, সিনেমাটি স্টার সিনেপ্লেক্সসহ সারাদেশে প্রথম ধাপে ১০টি হলে মুক্তি পাচ্ছে। খবর বাসসের।

তথ্যমন্ত্রী এসময় সিনেমার শিল্পীকলাকুশলীদের অভিনন্দন জানান। তিনি বলেন, প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন তিশা, তাকেও আমি অভিনন্দন জানাই, কারণ প্রীতিলতা একটি ঐতিহাসিক চরিত্র। প্রীতিলতা উপমহাদেশে আন্দোলন, সংগ্রাম, স্বাধীনতা সংগ্রামের এক অফুরন্ত প্রেরণার উৎস। পরিচালক প্রদীপ ঘোষকেও অভিনন্দন জানাই।

হাছান মাহমুদ বলেন, আমি বিশ্বাস করি এই সিনেমা তরুণতরুণীদের মধ্যে এবং বিশেষ করে যারা ইতিহাস জানতে চায়, যারা দেশকে ভালবাসতে চায় তাদের মধ্যে প্রেরণা যোগাবে।

পূর্ববর্তী নিবন্ধউপাচার্যের সাথে চবি সাংবাদিক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ
পরবর্তী নিবন্ধচসিকের প্রকল্প পরিচালককে মারধরের ঘটনায় চুয়েট শিক্ষক সমিতির নিন্দা ও প্রতিবাদ