বিয়ের ৪ দিনের মাথায় সিলিং ফ্যানে তরুণীর ঝুলন্ত মরদেহ

স্বামীকে বললেন, দশ মিনিট একা থাকতে চাই

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩ এপ্রিল, ২০২৩ at ৪:৫৩ পূর্বাহ্ণ

বিয়ের চার দিনের মাথায় ‘আত্মহত্যা’ করেছেন তিশা আক্তার নিপা (১৯) নামে এক তরুণী। স্বামী আব্দুল্লাহ আল হারুনকে (৪৫) বলেছিলেন, রুমে দশ মিনিট একা থাকতে চান তিনি। স্বামীও নিপার ইচ্ছেতে সায় দিয়ে পাশের কক্ষে গিয়ে নামাজ পড়েন। নামাজ শেষে এসে দেখেন দরজা বন্ধ। স্ত্রীকে ডাকাডাকি করেও সাড়া মেলেনি। বাধ্য হয়ে পরিবারের সদস্যরা দরজা ভেঙে ভেতরে ঢুকে স্তব্ধ হয়ে যান। নিপার নিথর দেহ ঝুলছে সিলিং ফ্যানের সাথে। নগরের বায়েজিদ বোস্তামী থানার আরেফিন নগর এলাকায় আল বারাকা হাইটস ভবনের ১১ তলায় গতকাল বিকেলে হৃদয় বিদারক এই ঘটনাটি ঘটে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি ফেরদৌস জাহান জানান, মাত্র তিন দিন আগে বৃহস্পতিবার পারিবারিকভাবে ৫ লাখ টাকা কাবিনে আব্দুল্লাহ আল হারুনের সাথে নিপার বিয়ে হয়। হারুনের আগের সংসার ছিল। সেই সংসারে দুটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পরে আরেফিন নগরের বাসায় নিয়ে যাওয়া হয় নিপাকে। কথা ছিল ঈদের পর অনুষ্ঠান হবে। আমরা তদন্ত শেষে প্রকৃত কারণ জানতে পারব।

বায়েজিদ বোস্তামী থানার উপপরিদর্শক (এসআই) মুজিব সাগর বলেন, গলায় ফাঁস দিয়ে তিশা আক্তার নিপা নামে এক নববধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ারে মরদেহ ঘরে রয়েছে। প্রাথমিক তদন্তে এটি আত্মহত্যা বলেই মনে হচ্ছে।

নিপার মা মুন্নী বেগম বলেন, বিয়ের পরদিন শুক্রবার আমাদের অঙিজেনের বাসায় এসেছিল নিপা। শনিবার বিকেলে আবার হারুনদের বাসায় ফিরে যায়। রোববার বিকেলে নিপার বড় বোনও হারুনের বাসায় ছিল। সেই সময় আমার সঙ্গে হারুনের মোবাইল থেকে কথা বলে নিপা। বড় বোনের সঙ্গে আমাদের বাসায় আসতে চেয়েছিল। আমি নিষেধ করেছিলাম। বলেছি, হারুন মাত্র বাসায় এসেছে। তুই বাসায় থাক।

তিনি বলেন, দশ মিনিটের জন্য রুমে একা থাকতে চেয়েছিল নিপা। সেই হিসাবে দরজা বন্ধ করে দিয়েছিল। হারুন নামাজ শেষ করে ডাকাডাকি শুরু করলে দরজা না খোলাতে দরজা ভাঙা হয়। সেই সময় নিপা সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। সেখান থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

পূর্ববর্তী নিবন্ধমার্চে রেমিটেন্স ২ বিলিয়ন ডলার ছাড়াল, বেড়েছে ৮.৪৯%
পরবর্তী নিবন্ধব্যবসায়ীকে ৫ বছরের কারাদণ্ড ৯ কোটি টাকা জরিমানা