বিয়েতে কবুল বলেই বউ ফেলে খেলার মাঠে রাজ

| বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর, ২০২২ at ১১:০৩ পূর্বাহ্ণ

ফুটবলার বর বিয়ের মঞ্চ থেকে ‘আলহামদুলিল্লাহ কবুল’ বলেই দৌড় দিলেন ফুটবল মাঠে, গভীর রাতে যখন ঘরে ফিরলেন, সদ্য বিবাহিতা স্ত্রী তখন বাসর ঘরে দোর এঁটেছেন। ‘দামাল’ সিনেমার গানে এমন দৃশ্যে দেখা গেল শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিমকে।
মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা ফুটবল দলের স্মৃতি বিজড়িত কিছু ঘটনার সঙ্গে ফিকশনের মিশেলে তৈরি সিনেমা ‘দামাল’। গত সোমবার রাতে এ সিনেমার প্রথম গান ‘ঘুরঘুর পোকা’ প্রকাশ করা হয়েছে প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্মের ইউটিউব চ্যানেল ‘চ্যানেল আই টিভি’তে। গানটি লিখেছেন রাসেল মাহমুদ। সুর ও সংগীতায়োজনে ছিলেন আরাফাত মহসীন। খবর বিডিনিউজের।
তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, নাসির উদ্দিন খান, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, সুমিত, শাহনাজ সুমী, লাক্স তারকা অথৈ, সৈয়দ নাজমুস সাকিব, পূজা ও বৃষ্টি। ২৮ অক্টোবর দামাল মুক্তি পাবে জানিয়ে পরিচালক রায়হান রাফি বলেন, মুক্তিযুদ্ধের সময়কার স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প থাকছে দামালে। এতে দেখা যাবে, ফুটবল খেলে অর্জিত অর্থ মুক্তিযুদ্ধের জন্য ব্যয় করা হয়। যেটি ইতিহাসের অংশ। ঘটনাটি অনেকের কাছে অজানা। সেই অজানা সত্য ঘটনাই উঠে আসবে এ সিনেমায়। এমন গৌরবময় অধ্যায় নিয়ে সিনেমা বানাতে পেরে আমি গর্বিত।
‘দামাল’কে নিজের ‘স্বপ্নের’ প্রজেক্ট বর্ণনা করে এই নির্মাতা বলেন, দামাল নিয়ে আমার প্রত্যাশা অনেক বড়। সিনেমাটি নির্মাণ করতে অনেক কষ্ট হয়েছে। আশা করি মুক্তির পর সব কষ্টের অবসান হবে।

পূর্ববর্তী নিবন্ধআসছে সঙ্গীতশিল্পী সমরজিৎ-প্রিয়াংকার ‘রাইকিশোরী’
পরবর্তী নিবন্ধমাদারবাড়ী শোভনীয়া ক্লাবের খেলোয়াড়দের সংবর্ধনা