বিষাক্ত সাপ নিয়ে খেলা, ছোবলে গেল প্রাণ

লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:১৪ পূর্বাহ্ণ

লোহাগাড়ার পদুয়ায় বিষাক্ত সাপ নিয়ে খেলতে গিয়ে ছোবলে মো. সাঈদ (১৯) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৭টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কিশোর সাঈদ পদুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আঁধারমানিক লালারখিল এলাকার মতিউর রহমানের পুত্র ও পেশায় একজন শ্রমিক।

জানা যায়, ঘটনার দুইদিন আগে একটি বিষাক্ত সাপ নিজ হাতে ধরে জারে বন্দি করে রাখে। পর্যায়ক্রমে সাপটি জার থেকে বের করে খেলা করে পুনরায় ঢুকিয়ে রাখে। বিষাক্ত সাপটি নিয়ে খেলার এক পর্যায়ে অসাবধানতাবশত তাকে ছোবল মারে।

নিহতের ভাই মো. রায়হান জানান, গত সোমবার রাত ৮টার দিকে তার ভাই সাঈদ বিষাক্ত সাপ ধরে খেলার সময় সাপটি তাকে ছোবল মারে। এর কিছুক্ষণ পর তার শরীরে বিষের প্রতিক্রিয়া দেখা দেয়। বিষয়টি বুঝতে পেরে রাত সাড়ে ৯টার দিকে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থার তার শারীরিক অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, বিষাক্ত সাপের ছোবলে আক্রান্ত এক কিশোরকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। অ্যান্টিভেনম দেয়ার পরও অবস্থার অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় পিঁপড়ার ঔষধ খেয়ে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধহাছান মাহমুদ, জাবেদসহ ১৬৭ জনের বিরুদ্ধে মামলা