বিষপানে মাদরাসা ছাত্রীর আত্মহত্যা

প্রেমিকের সাথে অভিমান

সাতকানিয়া প্রতিনিধি | শনিবার , ২ ডিসেম্বর, ২০২৩ at ১০:৪৭ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় প্রেমিকের সাথে অভিমান করে বিষপানে আত্মহত্যা করেছে এক মাদ্রাসা ছাত্রী। তার নাম নিলুফা ইয়াছমিন (১৮)। গত বৃহস্পতিবার রাতে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের জমাদার পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রেমিক মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোনাকানিয়া ইউপি সদস্য মোঃ আইয়ুব জমাদার জানান, কক্সবাজারের চকরিয়া উপজেলার বুম বিলছড়ি ইউনিয়নের পুকুরিয়া খোলা এলাকার নুর মোহাম্মদের পুত্র মোস্তাফিজুর রহমান দীর্ঘদিন যাবৎ সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের বোর্ড অফিস এলাকায় জনৈক মাহাবুবুল আলম সওদাগরের চায়ের দোকানে চাকরি করে আসছে। এদিকে, জমাদার পাড়ার আবদুল গফুরের মেয়ে নিলুফা ইয়াছমিন সোনাকানিয়া গারাঙ্গিয়া হাতিয়ার কূল ছিদ্দিকিয়া মহিলা মাদ্রাসার ছাত্রী। নিলুফা ইয়াছমিন মাদ্রাসায় যাওয়া আসার পথে চায়ের দোকানের কর্মচারী মোস্তাফিজের সাথে পরিচয় হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি নিলুফার পরিবারের সদস্যরা জানার পর মোস্তাফিজকে বিয়ের প্রস্তাব দেয়। মোস্তাফিজ বিয়ের প্রস্তাবে প্রথমে রাজি থাকলেও পরে উল্টে যায়। এক পর্যায়ে প্রেমিকা নিলুফাকে বিয়ে করতে পারবে না বলে জানিয়ে দেয়। তখন নিলুফা তার প্রেমিক মোস্তাফিজকে ফোন করে বিয়ে না করলে বিষপানে আত্মহত্যা করবে বলে জানায়। এরপরও মোস্তাফিজ তাকে বিয়ে করতে রাজি হয়নি। ফলে নিলুফা অভিমান করে বিষপান করে। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ মাদ্রাসা ছাত্রী নিলুফার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আতাউল হক চৌধুরী জানান, বিষপান করে কিশোরী আত্মহত্যা করার ঘটনায় তার প্রেমিক মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় কিশোরীর মা সাহারা খাতুন বাদি হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

পূর্ববর্তী নিবন্ধস্বর্ণ ব্যবসায়ী সুমন সাহার হত্যকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ
পরবর্তী নিবন্ধষোলশহর বিপ্লব উদ্যান রক্ষার দাবি