বিশ্বের শ্রেষ্ঠতম সংবিধান প্রণয়ন করেছিলেন বঙ্গবন্ধু : স্পিকার

অধ্যাপক মোহাম্মদ খালেদসহ সংবিধান প্রণেতাদের সম্মাননা

| রবিবার , ৬ নভেম্বর, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ১৯৭২ সালের ৪ নভেম্বর বাঙালি জাতীয় জীবনের গৌরবময় উজ্জ্বলতম দিন। এই দিন বঙ্গবন্ধু বিশ্বের শ্রেষ্ঠতম সংবিধান প্রণয়ন করেছিলেন। এই সংবিধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনের পরিপূর্ণ প্রতিফলন। তাই সংবিধানের সঠিক প্রয়োগ ঘটিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সকলকে আত্মনিয়োগ করতে হবে।

গত শুক্রবার রাজধানী ঢাকার সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে বাংলাদেশের সংবিধান গৃহীত হবার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংবিধান দিবসের এই অনুষ্ঠানে সংবিধান প্রণেতাদের সম্মাননা প্রদান করা হয়। সংবিধান প্রণেতাদের অন্যতম বীর মুক্তিযোদ্ধা দৈনিক আজাদীর প্রয়াত সম্পাদক অধ্যাপক মোহাম্মদ খালেদ এর সম্মাননা পরিবারের পক্ষে গ্রহণ করেন সাপ্তাহিক স্লোগান সম্পাদক মোহাম্মদ জহির।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, গণপরিষদ এবং খসড়া সংবিধান প্রণয়ন কমিটির সদস্য ব্যারিস্টার আমির-উল ইসলাম, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মমতাজ উদ্দিন ফকির, অ্যাটর্নি জেনারেল আবু মো. আমিন উদ্দিন, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী এবং বিচারপতি এম ইনায়েতুর রহিম।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গু আক্রান্ত কিশোরের মৃত্যু
পরবর্তী নিবন্ধপানির ট্যাংকে গৃহবধূর লাশ