বিশেষ দিনে দোয়া চাইলেন শিল্পী সাবিনা ইয়াসমিন

| বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:১৪ অপরাহ্ণ

কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনের জন্মদিন ছিল গতকাল বুধবার। ৭০ পেরিয়ে ৭১ বসন্তে পা দিয়েছেন তিনি। বিশেষ এ দিনে দেশের মানুষ ও অনুরাগীদের কাছে দোয়া চেয়েছেন শিল্পী। জন্মদিন উপলক্ষে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সাবিনা ইয়াসমিন বলেন, এবারের জন্মদিনে বিশেষ কোনো পরিকল্পনা নেই এবং তিনি বাসাতেই সময় কাটাবেন।

সাবিনা ইয়াসমিন ১৯৬২ সালে ‘নতুন সুর’ চলচ্চিত্রে শিশু কণ্ঠশিল্পী হিসেবে গানের মাধ্যমে যাত্রা শুরু করেন। ১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ ছবিতে প্লেব্যাক শিল্পী হিসেবে আত্মপ্রকাশের পর তিনি সংগীতের জগতে অসংখ্য জনপ্রিয় গান উপহার দেন। দেশাত্মবোধক গানেও তার অবদান অসাধারণ।

সাবিনা ইয়াসমিনের গাওয়া গানের সংখ্যা কয়েক হাজার। তিনি একুশে পদক, স্বাধীনতা পুরস্কার, জাতীয় চলচ্চিত্র পুরস্কার (১৪ বার), আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০১৮ আজীবন সম্মাননাসহ অসংখ্য পদক ও সম্মাননায় ভূষিত হয়েছেন।

এ বছর জন্মদিন উদযাপনের প্রেক্ষিতে সাবিনা বলেন, এখন দেশের পরিস্থিতি এমন যে, জন্মদিন উদযাপনের আগ্রহ নেই। দেশ গড়ার সময় এসেছে। সবকিছু স্বাভাবিক হলে তখন উদযাপন করতে পারব। দোয়া চেয়ে সাবিনা ইয়াসমিন বলেন, আমার জন্য দোয়া করবেন, আল্লাহ যেন সুস্থ রাখে, ভালো রাখে। আর সবাই যেন ভালো থাকেন।

তিনি বলেন, জন্মদিন এলেই তার বাবামা এবং বোনদের খুব মিস করেন, কিন্তু সকলের ভালোবাসায় সেই কষ্ট কিছুটা লাঘব হয়। সঙ্গীত পরিবারে জন্ম নেয়া সাবিনা ইয়াসমিনের বাবা লুৎফর রহমান ছিলেন সরকারি চাকরিজীবী ও রবীন্দ্রসংগীত গায়ক। মা মৌলুদা খাতুন শাস্ত্রীয় সংগীতে প্রশিক্ষণপ্রাপ্ত। মাত্র ৭ বছর বয়সে মঞ্চে গান গাওয়ার মাধ্যমে সঙ্গীতের জগতে প্রবেশ করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধশহীদ স্মরণে কৃষ্ণকলির গান
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৭.৬৫ কোটি টাকা