বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ

| মঙ্গলবার , ২৩ জানুয়ারি, ২০২৪ at ৮:৫২ পূর্বাহ্ণ

সার্ভ ফর স্মাইল : সামাজিক সংগঠন সার্ভ ফর স্মাইলের পক্ষ থেকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে শিশুদের জন্য উন্নতমানের ৪৮০ পিস নতুন গরম কাপড় ও ১০০ পিস কম্বল বিতরণ করা হয়। গতকাল সোমবার সংগঠনের প্রেসিডেন্ট সাইফুল্লাহ মনসুর শীতবস্ত্র সমূহ হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন ও জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদের নিকট হস্তান্তর করেন। এ সময় সংগঠনের ট্রেজারার সাইফুল ইসলাম ও কার্যনির্বাহী কমিটির সদস্য মাহবুবুল আলম এবং হাসপাতালের উপপরিচালক মোহাম্মদ মোশাররফ হোসাইন,ডা. এ কে এম আশরাফুল করিম উপস্থিত ছিলেন।

পশ্চিম গুজরা ইউনিয়ন : পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ গত রোববার অনুষ্ঠিত হয়। ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ২শতাধিক মানুষকে এই কম্বল বিতরণ করেন মহিলা আওয়ামীলীগ নেত্রী শামিম আকতার। এতে উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ, চন্দন বিশ্বাস, মেম্বার আবদুল মান্নান, জগদিশ বড়য়া, মোহাম্মদ লোকমান, রিটন দে, অজিত বিশ্বাস গোলাপী বড়ুয়া প্রমুখ।

চিটাগাং সিনিয়রস্‌ ক্লাব: চিটাগাং সিনিয়রস ক্লাবের উদ্যোগে গতকাল সোমবার নগরীর ৫০০ শীতার্ত মানুষের মাঝে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে কম্বল করা হয়। কম্বল বিতরণ বক্তারা বলেন, সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে ৫০০ শীতার্ত মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মো. জাহিদুল ইসলাম মিরাজ, দিলদার আহমেদ দিলু, ডা. ভাগ্যধন বড়ুয়া, ফাসিউল আলম তাসকিন, সাবেক প্রেসিডেন্ট এস.এম. আবু মহসিন, অ্যাডভোকেট রফিকুল আনোয়ার চৌধুরী, মোহাম্মদ আলাউদ্দিন, মো.শাহজাহান, চসিক প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, রাজিব দত্ত রিংকু, রাজীব কুমার সেন প্রমুখ।

এমএ খালেক ফাউন্ডেশন : পটিয়ায় বীরমুক্তিযোদ্ধা এমএ খালেক ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৫০০ শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ফাউন্ডেশনের চেয়ারম্যান দিদারুল আলম দিদারের উদ্যোগে উপজেলার শোভনদন্ডী ইউনিয়নে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ নাছির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, মোহাম্মদ নাছির উদ্দিন, চেয়ারম্যান আবুল কাসেম, মোহাম্মদ সেলিম, এহসানুল হক, সরোজ কান্তি সেন নান্টু, এমএ হাশেম, মোহাম্মদ বখতিয়ার, আবুল হোসেন খোকন, আবদুল করিম,..ম সেলিম, গোলাম কিবরিয়া, জয়নাল আবেদিন, মোহাম্মদ সায়েম প্রমুখ।

আমাদের আলোকিত সমাজ : আমাদের আলোকিত সমাজের উদ্যোগে গত ২১ জানুয়ারি বিশ্ব কলোনি আকবর শাহ থানা এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ আর কামরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আকবর শাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন জাবেদ নজরুল, সরোয়ার মোর্শেদ কচি, লোকমান হোসেন, আব্দুল জব্বার, এরশাদ মামুন, জাহেদুল ইসলাম, নজরুল ইসলাম, ইশতিয়াক চৌধুরী, গোলাম রহমান সুমন, বাবলু, আফাস উদ্দিন, মেহেরুন নিপা, আবদুল ওয়াজেদ রাজিব। উপস্থিত ছিলেন নাছির উদ্দিন সরকার, জাহিদুল ইসলাম মিঠু, রুবেল, ইফতু খান।

দেওয়ান বাজার ওয়ার্ড : ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনীর ব্যক্তিগত উদ্যোগে ওয়ার্ডের ৩২০টি পরিবারের মাঝে কম্বল বিতরন করেন। এতে উপস্থিত ছিলেন কাউন্সিল রুমকি সেন গুপ্তা, আলহাজ পেয়ার মোহাম্মদ, এম.এ জাফর, আব্দুল্লা আল হারুন, আবু সুফিয়ান সিদ্দিকী, ইস্তিয়াক আজিজ, হিমেল হোসেন, আব্দুল্লা আল নোমান, মো. মহিউদ্দিন, মো. হুমায়ুন প্রমুখ। প্রধান অতিথি চৌধুরী হাসান মাহমুদ হাসনী শীতার্তদের সাহায্যে এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ : ৮নং সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহের হোসেন সিদ্দিকীর পারিবারিক উদ্যোগে সীতাকুণ্ডের দক্ষিণ ঘোড়ামারা, পাক্কা মসজিদ এলাকায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণ করেন মোতাহের হোসেন সিদ্দিকীর জ্যোষ্ঠ পুত্র কামরুল হাসান সিদ্দিকী বাপ্পি। এ সময় আরেও উপস্থিত ছিলেন ৮নং সোনাইছড়ি ৩নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ খায়ের হোসেন, আবুল বাশার মাস্টার, একরামুল আজাদ, এস এম রিয়াদ জিলানী, ফজলুল করিম আরমান, নুরুল করিমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এলাকার প্রায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে এই সময় শীতের কম্বল বিতরণ করা হয়। এলাকার প্রবীণ ব্যাক্তি ও মসজিদের মতোয়াল্লি মাস্টার আবুল বাশার, সিদ্দিকী পরিবারের কম্বল বিতরণ কার্যক্রমকে অভিনন্দন জানান। সমাজ সংগঠক ও গ্রামের সরদার একরামুল আজাদ সমুদ্রের পাড়ে ও পাহাড়ের পাদদেশে বসবাসকারী দুস্থ পরিবারগুলোকে কম্বল দেওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। এলাকার মৎস্যজীবীদের সরদার প্রান্তিক চন্দ্র দাস জেলে পাড়ার পরিবারগুলোকে কম্বল দান করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। কামরুল হাসান সিদ্দিকী সমাজের সচ্ছল ব্যক্তিদের এলাকার মানুষের দুঃখ দুর্দশা লঘবে এগিয়ে আসার আহ্বান জানান। এ ধরনের মানবিক কাজে সঙ্গে থাকার জন্য স্থানীয় ইউপি মেম্বার খায়ের হোসেনসহ উপস্থিত সকলকে কৃতজ্ঞতা জানান।

চট্টগ্রাম কলেজ প্রাক্তন রোভার স্কাউট সংসদ : চট্টগ্রাম কলেজ প্রাক্তন রোভার স্কাউট সংসদ ও আল শাকরা ডায়াগনস্টিক সেন্টার এন্ড শপিংমলের যৌথ উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সংগঠনের সভাপতি মোহাম্মদ নুরুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আল শাকরা ডায়াগনস্টিক সেন্টারের কো চেয়ারম্যান নাজমা আক্তার। সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নাজিমুদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সেক্রেটারি ও বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মু. জাহিদুল ইসলাম ও সামাজসেবক মোহাম্মদ রুবেল প্রমুখ। এসময় শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

কল্লোল সংঘের শীতবস্ত্র বিতরণ : নগরীর কদমতলী এলাকায় কল্লোল সংঘের সহযোগিতায় এবং সার্ভ ফর স্মাইলের ব্যবস্থাপনায় শীতার্তদের মাঝে কম্বল ও স্যুয়েটার বিতরণ করা হয়। গত রবিবার বিকালে কদমতলী এলাকায় চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন সদস্য ও কল্লোল সংঘের সাবেক সভাপতি সাইফুল্লাহ মনছুরের সভাপতিত্বে সিজেকেএস কাউন্সিলর ও ক্লাব সাধারণ সম্পাদক সালাহউদ্দিন জাহেদের পরিচালনায় শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিজেকেএসএর নির্বাহী সদস্য নাসির মিঞা। আরো বক্তব্য রাখেন সিজেকেএসএর কাউন্সিলর সোহেল আহমেদ, সার্ভ ফর স্মাইলের কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম, ক্লাব কর্মকর্তা ছবির আহমেদ, মিনহাজুল হক, মাহবুব আলম রাজিব, মারুফুল ইসলাম মারুফ, মঈনুল আলম হাসিব, মোহাম্মদ রাসেল প্রমুখ। আওয়ামীলীগ নেতা মো. ফারুক : শীতার্ত দুঃস্থদের মাঝে কম্বল বিতরন করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, সিডিএ বোর্ড সদস্য মোহাম্মদ ফারুক। গত রবিবার বিকেলে কালারপোল বাদামতলস্থ তার নিজ বাসভবনে তিনি কম্বল বিতরনকালে বলেন, কোন মানুষ যাতে অন্ন, বস্ত্র ও বাসস্থানের অভাবে কষ্ট না পায় এটা আমাদের সাংবিধানিক অঙ্গীকার। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কোলাগাওইউনিয়ন আওমীলীগের সহ সভাপতি জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের সহ শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আনচুর আলী, সাবেক মেম্বার আনোয়ার হোসেন মধু, যুবলীগ নেতা সাদ্দাম হোসেন ও বশির।

চট্টগ্রাম কলেজ প্রাক্তন রোভার স্কাউট সংসদ : চট্টগ্রাম কলেজ প্রাক্তন রোভার স্কাউট সংসদের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সংগঠনের সভাপতি মোহাম্মদ নুরুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাজমা আক্তার। মুহাম্মদ নাজিমুদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মু. জাহিদুল ইসলাম, মোহাম্মদ রুবেল প্রমুখ।

শক্তি ফাউন্ডেশন : মহেশখালী প্রতিনিধি জানান, মহেশখালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) শক্তি ফাউন্ডেশন। গতকাল সোমবার উপজেলার হোয়ানক ইউনিয়নের পুঁইছড়া সংস্থার কার্যালয়ে ১০০টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন মো. মাসুদুর রহমান খান, মোহাম্মদ আনোয়ার করিম, এনতাহেরা বেগম, সত্যজিত ভৌমিক, মাস্টার মো. মোস্তাফিজুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধঢাকাসহ চার বিভাগে বৃষ্টির আভাস, তাপমাত্রা আরও কমবে
পরবর্তী নিবন্ধকুতুবদিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আটক ৪