বিভিন্ন কোম্পানির নকল বস্তায় চাল বিক্রি, লাখ টাকা জরিমানা

| মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:২২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে ক্রয় রসিদ ও প্রদর্শিত মূল্য তালিকার মধ্যে অসামঞ্জস্যতা থাকায় একটি ডিমের দোকানকে ২০ হাজার টাকা এবং বিভিন্ন কোম্পানির নকল বস্তায় চাল বিক্রি অভিযোগে আরেকটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার নগরীর পাহাড়তলী রেলওয়ে বাজার এলাকায় তদারকি কার্যক্রম পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তাধিকারের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। সাথে ছিলেন সহকারী পরিচালক মোঃ আনিছুর রহমান ও রানা দেব নাথ।

তদারকিকালে উক্ত বাজারে ‘মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স ‘ নামক ডিমের পাইকারি প্রতিষ্ঠানে; উৎস বিক্রেতার তথ্য, ক্রয় রসিদ ও প্রদর্শিত মূল্য তালিকার মধ্যে অসামঞ্জস্যতা থাকায় ও হালনাগাদ বিহীন মূল্য তালিকা প্রদর্শন করায় ২০ হাজার টাকা এবং স্টেশন রোড,পাহাড়তলী রেলওয়ে বাজারে অবস্থিত ‘মেসার্স শাহ পরান স্টোর’ নামক চাউলের পাইকারী দোকানে; বিভিন্ন কোম্পানির বস্তায় নিজেরাই চাল বস্তাজাত করে (বিশেষত ‘মেসার্স হাজী আব্দুর রহমান অটোমেটিক রাইস মিল’ এর বস্তা ব্যবহার করে) বিক্রয়ের উদ্দেশ্যে প্রদর্শন করায় উক্ত প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

ভোক্তাধিকারের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, ক্রয় রসিদ ও প্রদর্শিত মূল্য তালিকার মধ্যে অসামঞ্জস্যতা থাকায় একটি ডিমের দোকানকে ২০ হাজার টাকা এবং বিভিন্ন কোম্পানীর নকল বস্তায় চাল বিক্রি অভিযোগে আরেকটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকাসহ সর্বমোট ১ লাখ ২০ টাকা জরিমানা করা হয়। নকল বস্তাগুলো ধ্বংস করা হয় এবং তাদেরকে সতর্ক করেছি। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকারের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডের সাবেক এমপিসহ ৭৪ জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধবীরকন্যা প্রীতিলতা স্মরণে বাসদ ও ছাত্র ফ্রন্টের শ্রদ্ধাঞ্জলি