বিপ্লব উদ্যানে যুবদলের ফ্রি মেডিকেল ক্যাম্প

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৮ অক্টোবর, ২০২৪ at ৮:৩৪ পূর্বাহ্ণ

সংগঠনের ৪৬তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে নগরে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ করেছে যুবদল। গতকাল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিপ্লব উদ্যানে এ ক্যাম্প হয়েছে। এতে ৩০০ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। বিনামূল্যে বিতরণ করা হয় ওষুধও।

নগর যুবদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও সাবেক সাধারণ সম্পাদক মুহম্মদ শাহেদের তত্ত্বাবধানে পরিচালিত চিকিৎসা ক্যাম্পে সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ইফতেখার মো. আদনান ও সাবেক সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হাসানুল বান্নার নেতৃত্বে ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন। এর আগে নগর যুবদলের ব্যানারে ঐতিহাসিক বিপ্লব উদ্যানের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া অনুষ্ঠিত হয় আলোচনা সভাও। এতে সভাপতির বক্তব্যে মোশাররফ হোসেন দীপ্তি বলেন, আজ থেকে ৪৬ বছর আগে ১৯৭৮ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যুব ঐক্য প্রগতি মূলমন্ত্র নিয়ে গঠন করেছিলেন জাতীয়তাবাদী যুবদল। মানুষের অধিকার আদায় এবং স্বপ্নের বাস্তবায়নে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে যুবদলের কর্মীরা। এটি এক নতুন যুগের সূচনা, যেখানে যুবদল আবারো জাতির মুক্তির সিঁড়ি হয়ে দাঁড়াচ্ছে। যুবদল প্রতিষ্ঠালগ্নের শুরু থেকেই যোগ্য নেতৃত্ব দ্বারা পরিচালিত হচ্ছে। যুবদলে নেতৃত্ব দেয়া নেতারাই এখন দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্যায়ে কাজ করে যাচ্ছেন।

মুহাম্মদ শাহেদ বলেন, আজকের দিনটি আমাদের কাছে একটি মহান স্মৃতি। যা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে গড়ে উঠা একটি শক্তিশালী সংগঠনের উদ্ভবের সূচনা করে। দীর্ঘ চার দশকের বেশি সময় ধরে যুবদল বিএনপির শক্তিশালী সহযোগী সংগঠন হিসেবে কাজ করে আসছে। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইকবাল হোসেন, নূর আহমেদ গুড্ডু, এস এম শাহ আলম রব, শাহেদ আকবর, এম এ রাজ্জাক, ফজলুল হক সুমন, আবদুল করিম, সাহাবুদ্দিন হাসান বাবু, মো. মুছা, মিয়া মো. হারুন, হায়দার আলী চৌধুরী, জসিমুল ইসলাম কিশোর, মুজিবুর রহমান, মো. আবু সুফিয়ান, অরুপ বড়ুয়া, মো. আলী সাকী, হাবিবুর রহমান মাসুম, মো. হুমায়ুন কবির, ইকবাল পারভেজ, এরশাদ উল্লাহ, মো. এরশাদ হোসেন, দীপঙ্কর ভট্টাচার্য, সেলিম উদ্দিন রাসেল, তৌহিদুল ইসলাম রাসেল, শাহীন পাটোয়ারী, হেলাল হোসেন, গুলজার হোসেন, রাজন খান, ওমর ফারুক, আসাদুর রহমান টিপু, জাহাঙ্গীর আলম বাঁচা, ওসমান গনি, শাহজালাল পলাশ, আহাদ আলী সায়েম, জাফর আহমেদ খোকন, মোহাম্মদ ইয়াছিন, জমির উদ্দিন মানিক প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় আ. লীগ ও যুবলীগের ৪ নেতা আটক
পরবর্তী নিবন্ধবাংলা একাডেমির নতুন সভাপতি আবুল কাসেম ফজলুল হক