বিপ্লব উদ্যানে প্রদীপ প্রজ্বলন

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়ায় স্বাগত মিছিল

| শনিবার , ১৭ অক্টোবর, ২০২০ at ৭:২৩ পূর্বাহ্ণ

‘সচেতনতার আলোয় দূর হোক সমাজের সকল অন্ধকার’ এমন প্রতিপাদ্যকে ধারণ করে গত ১৪ অক্টোবর সন্ধ্যায় বিপ্লব উদ্যানে প্রদীপ প্রজ্বলন কর্মসূচি পালন করা হয়। ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে অধ্যাদেশ জারি হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাগত মিছিল বের করা হয়। নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে শুলকবহর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর, চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী মোরশেদ আলমের উদ্যোগে উক্ত কর্মসূচি পালন করা হয়।
এউপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সাবেক কাউন্সিলর মোরশেদ আলম। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু। উপস্থিত ছিলেন নগর আওয়ামীলীগের সদস্য সৈয়দ আমিনুল হক, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আতিকুর রহমান, ৭ ও ৮নং সংরক্ষিত ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জেসমিন পারভীন জেসী, নগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফরিদ নেওয়াজ, উত্তর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান স্বপন, পাঁচলাইশ থানা আওয়ামীলীগ নেতা এস.এম.খালেদ বাবলু, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ হোসাইন, দীনবন্ধু দাশ, আলী আকবর, হোসেন মোহাম্মদ মাসুদ, মুক্তিযোদ্ধা এম.মান্নান খান, আকতার ফারুক, অহিদ চৌধুরী মুক্তি, শাহীন উল আলম, নজরুল ইসলাম, মাহফুজুর রহমান বাবুল, আলী হায়দার, নগর যুবলীগের সদস্য মেজবাহ উদ্দিন নোবেল, ৮নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আবুল বশর, সাবেক কমার্শিয়াল কলেজের ভিপি মাসুদ খান, জি.এস ইফতেখার হাসান বেনজির, ৪২নং সাংগঠনিক ওয়ার্ড আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা আনেয়ারা আলম, ৪২নং সাংগঠনিক ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক জোহরা বেগম প্রমুখ।
এতে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তারা বলেন-ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের বিধান রাখায় ধর্ষণের হার অনেকাংশ লোপ পাবে। কিন্তু শুধুমাত্র শাস্তি প্রদানের মাধ্যমে সমাজ থেকে পুরোপুরি ধর্ষণ ও নারী নির্যাতন রোধ করা সম্ভব নয়, যদি না আমরা সামাজিকভাবে স্ব-স্ব অবস্থান থেকে সচেতন না হই। প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধইঞ্জিনিয়ার মোশাররফের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধসরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত একটি মহল ষড়যন্ত্র করছে : হুইপ