বিদ্রোহী প্রার্থী হয়েও আওয়ামী লীগের নাম ব্যবহার করায় স্বামী-স্ত্রী বহিষ্কার

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ৮ নভেম্বর, ২০২১ at ৭:২৭ অপরাহ্ণ

দলের সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনী প্রচারণার কাজে নিজেকে আওয়ামী লীগের নেতা হিসেবে পরিচয় দেয়ায় সাবেক বিলাইছড়ি আওয়ামী যুবলীগ সহ-সভাপতি সমতোষ চাকমাকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া, তার সহধর্মিনী উপজেলা আওয়ামী লীগ সদস্য শ্রাবণী তঞ্চঙ্গ্যা নিজের স্বামীর হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় তাকেও বহিষ্কার করা হয়েছে।

গতকাল রবিবার (৭ নভেম্বর) উপজেলা আওয়ামী লীগ তাদের বিষয়ে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। পরদিন আজ সোমবার (৮ নভেম্বর) এ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমের হাতে আসে।

দলীয় সূত্র জানায়, বিলাইছড়ি উপজেলার কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রামচরণ মারমাকে(রাসেল) নৌকা প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

এদিকে, দল থেকে অব্যাহতি নেয়া সাবেক বিলাইছড়ি উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি সমতোষ চাকমা চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়ে নির্বাচনী প্রচারণা কাজে নিজেকে আওয়ামী লীগ নেতা দাবি করেন। একই সাথে তার স্ত্রী উপজেলা আওয়ামী লীগের সদস্য শ্রাবণী তঞ্চঙ্গ্যা স্বামীর হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে দলের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হলে তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা ও সাধারণ সম্পাদক এসএম শহীদুল ইসলাম যৌথ বিবৃতিতে জানান, নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নেয়ায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সমতোষ চাকমা ২০১৭ সালে উপজেলা যুবলীগের সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর জানান, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সুপারিশে দুইজনের মধ্যে সমতোষ চাকমা আওয়ামী লীগের কেউ নন এবং দলে থেকে স্বামীর হয়ে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগে শ্রাবণী তঞ্চঙ্গ্যাকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পষ্ট নির্দেশনা রয়েছে, নির্বাচনে দলের কেউ বিদ্রোহী প্রার্থী হলে বা দলের বিরুদ্ধে কাজ করলে তিনি সরাসরি দল থেকে বহিষ্কার হবেন।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে গাড়িতেই সন্তান প্রসব
পরবর্তী নিবন্ধসেন্টমার্টিন ঘুরে গেলেন চার রাষ্ট্রদূত