বিদায়বেলায় আবেগাপ্লুত মামুন

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩০ মে, ২০২২ at ৮:১৫ পূর্বাহ্ণ

 

 

সভাপতি হিসেবে ৯ বছর উত্তর জেলা যুবলীগের দায়িত্ব পালন করেছেন। গতকাল সম্মেলনের মাধ্যমে বিদায়বেলায় বক্তৃতা মঞ্চে কান্নায় ভেঙে পড়েন এস এম আল মামুন। গতকাল দুপুরে হাটহাজারী পার্বতী স্কুলের মাঠে শুরু হয় উত্তর জেলা যুবলীগের সম্মেলন। সম্মেলনের প্রথম অধিবেশন চলে একটানা পৌনে ৫টা পর্যন্ত।

বিদায়বেলায় সভাপতি হিসেবে সম্মেলনের সমাপ্তি ঘোষণাকালে বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, আমি দীর্ঘ ৯ বছর আমার প্রিয় উত্তর জেলা যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। কোনোদিন যদি কোনো নেতাকর্মীর সাথে ভুল করে থাকি, কোনো একজন কর্মীর মনেও যদি কষ্ট দিয়ে থাকি, তাহলে আমাকে মাফ করে দিবেন আল্লাহর ওয়াস্তে।

বক্তৃতার শেষ পর্যায়ে তিনি বলেন, আজকে আমি যুবলীগ থেকে বিদায় নিলাম। আমি সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। কাউন্সিলে ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছি। আমার এই দীর্ঘ যুবলীগের রাজনীতি জীবনে কখনো কোনো কর্মীর সাথে খারাপ ব্যবহার করিনি। আমাদের সংগঠনের কর্মীদের আমি আমার পরিবারের সদস্য মনে করতাম। কারো সাথে কখনো উচ্চস্বরে কথা হয়নি। তারপরও নিজের অজান্তে যদি কোনো নেতাকর্মীর সাথে সামান্য ভুলও করে থাকি তাহলে আমাকে ক্ষমা করবেন। বলেই তিনি কান্নায় ভেঙে পড়েন।

তিনি বলেন, জীবনে কোনোদিন যুবলীগের সভাপতিত্ব করার সুযোগ থাকবে না। আর কোনোদিন যুবলীগ করতে পারব না। প্রাণের এ সংগঠনকে আর কোনোদিন নেতৃত্ব দেয়া হবে না। তাই আজ আমি যুবলীগ থেকে বিদায় নিলাম। আমার সহকর্মী উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল ইসলাম বলেছেন, আমাদের ৯ বছরের দায়িত্ব পালনকালে পদপদবি ব্যবহার করে যদি কখনো ১ টাকারও দুর্নীতি পেয়ে থাকেন মাননীয় চেয়ারম্যান আমি সারা জীবনের জন্য রাজনীতি ছেড়ে দেব। আমি রাশেদের বক্তব্যের সাথে একমত ঘোষণা করে বলতে চাই, আমাদের একটি দুর্নীতি যদি পান তাহলে সব শাস্তি মাথা পেতে নেব।

দলীয় সূত্রে জানা যায়, উত্তর জেলা যুবলীগের সর্বশেষ আনুষ্ঠানিক সম্মেলন হয়েছিল ২০০৩ সালে। পরে ২০১৩ সালে কেন্দ্র থেকে এস এম আল মামুনকে সভাপতি ও এস এম রাশেদুল আলমকে সাধারণ সম্পাদক করে কমিটির অন্যদের পদপদবি বহাল রেখে সর্বশেষ কমিটি ঘোষণা করা হয়েছিল। গতকাল সম্মেলনের মাধ্যমে এই কমিটির কর্মকর্তারা বিদায় নেন।

পূর্ববর্তী নিবন্ধআফ্রিকা থেকে ফোন, মিলল র‌্যাবের খোয়ানো দ্বিতীয় পিস্তল
পরবর্তী নিবন্ধসিদ্ধান্ত ছাড়াই শেষ উত্তর জেলার কাউন্সিল অধিবেশন