বিতর্ক চর্চা মানুষকে শুধু বক্তা নয় চিন্তাবিদ হিসেবেও গড়ে তোলে

দৃষ্টির ৭ম জাতীয় বিতর্ক উৎসবের উদ্বোধন

| শুক্রবার , ২৭ মে, ২০২২ at ৬:০১ পূর্বাহ্ণ

৩০ বছর পূর্তিতে নগরীতে আয়োজন করা হয়েছে মার্কস দৃষ্টি ৭ম জাতীয় বিতর্ক উৎসবের। বিতর্কের বিভিন্ন ফরমেটের প্রদর্শনী, বারোয়ারী প্রতিযোগিতা আর সাথে ছিল সংগীত, নৃত্য, ডকুমেণ্টারি প্রদর্শনী, আবৃত্তি, প্রকাশনা ও স্মৃৃতিচারণ। উৎসবের উদ্বোধন করেন দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া, বিটিভি জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগতার সাবেক নির্দেশক ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া। দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে আয়োজনে আরও বক্তব্য রখেন দৃষ্টির সহ সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না, সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত, দপ্তর সম্পাদক মুন্না মজুমদার ও বিতর্ক সম্পাদক রিদোয়ন আলম আদনান।

অনুষ্ঠানের উদ্বোধক দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী বলেন, সৃজনশীল ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে মানুষকে প্রাণবন্ত মানুষ গড়ে তুলে ৩০ বছর ধরে এগিয়ে চলেছে। প্রশান্ত ভূষণ বড়ুয়া বলেন, বিতর্ক চর্চা মানুষকে শুধু একজন বক্তা নয়, একজন চিন্তাবিদ হিসেবে গড়ে তোলে। ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, নেতৃত্ব শুধু কোনো গুণ নয়, এটি একটি চর্চার বিষয়।

ঠিক এবং উচিতের যে সূক্ষ্ম পার্থক্য, তা উপলব্ধি করতে হবে, সততার সাথে নেতৃত্ব দিতে জানতে হবে। ৭ম বিতর্ক উৎসবের এই আয়োজনে বিশেষ সম্মাননা পুরস্কার দেওয়া হয় দৈনিক পূর্বকোণকে এবং প্রশান্ত ভূষণ বড়ুয়াকে আজীবন সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ৩টি বিতর্ক প্রদর্শনী হয়। এতে অংশগ্রহণ করেন কবি ও সাংবাদিক ওমর কায়সার, নাট্য অভিনেত্রী সাবিরা সুলতানা বিনা, শিক্ষক শায়লা শারমিন সাথী, মাশরুর শাকিল, এডভোকেট মিলি চৌধুরী ও জিন্নাহ চৌধুরী। আলমগীর অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আঞ্চলিক বিতর্ক এবং শাহনেওয়াজ রিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় স্কুল বিতর্ক প্রদর্শনী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক
পরবর্তী নিবন্ধএ আর রহমানের সঙ্গে তিশা-ফারুকী