বিজয় দিবসে ‘ছবির মানুষ’

| বুধবার , ৯ ডিসেম্বর, ২০২০ at ১০:৪৪ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধের এক সাহসী বীর মুক্তিযোদ্ধাকে নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ছবির মানুষ’। মোবারক হোসেনের রচনায় এটি পরিচালনা করেছেন আশরাফী মিঠু।
মহান বিজয় দিবস উপলক্ষে নাটকটি প্রচারিত হবে টেলিভিশনের পর্দায়। ‘ছবির মানুষ’-এ অভিনয় করেছেন শাহেদ শরীফ খান, আয়শা নাফিসা ও কানিজ সূবর্ণাসহ অনেকে। খবর বাংলানিউজের।
নাটকটির গল্প একজন ছবির মানুষকে ঘিরে। যিনি একাত্তরের মুক্তিযুদ্ধে সাহসী বীর মুক্তিযোদ্ধা। পেশায় ছিলেন কলেজের অধ্যাপক। স্বাধীনতা যুদ্ধের সময় চাকরি ছেড়ে মুক্তিযুদ্ধে অংশ নেন। সেসময় পরিচয় হয় তার এক ছাত্রের সঙ্গে, যে স্বাধীনতা যুদ্ধে সক্রিয়ভাবে কাজ করছেন।
মুক্তিযুদ্ধের সময়টা ভারতের রাজনৈতিক অঙ্গনের জন্যও খুবই গুরুত্বপূর্ণ ছিল। নকশাল আন্দোলন চলছে তখন। চারু চন্দ্র মজুমদার সে আন্দোলনের প্রাণ পুরুষ। তার প্রভাব পড়েছিল মুক্তিযুদ্ধের উপর। মুক্তিযোদ্ধাদের একাংশ মনে করতেন যে, ভারতে গিয়ে প্রশিক্ষণ নেবেন না। আমরা নিজেরা যা পারি করবো। অন্য অংশ ছিল স্বাভাবিক রাজনৈতিক ধারায়। এই দুটো ধারার মুক্তিযোদ্ধাদের মিলিয়ে দিতে গিয়ে নিহত হয় ছবির মানুষটি। সেই কাহিনী নিয়ে নাটকটি। নির্মাতা জানিয়েছেন, আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিশেষ নাটক ‘ছবির মানুষ’ প্রচার হবে নাগরিক টেলিভিশনে।

পূর্ববর্তী নিবন্ধমাদ্রিদ উৎসবে সেরা জয়া
পরবর্তী নিবন্ধবিশ্বের সেরা ধনী অভিনেতা যারা