বিজিএমইএ নির্বাচন আজ

আজাদী প্রতিবেদন | শনিবার , ৯ মার্চ, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র পরিচালনা পর্ষদের নির্বাচন আজ। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা অঞ্চলের ভোট রাজধানীর উত্তরায় বিজিএমইএ ভবনে এবং চট্টগ্রাম অঞ্চলের ভোট নগরীর খুলশীতে বিজিএমইএ ভবনে অনুষ্ঠিত হবে। গণনা শেষে এদিনই প্রকাশ করা হবে প্রাথমিক ফলাফল। এবারের বিজিএমইএ নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামের ৩৫টি পরিচালক পদে দুই প্যানেলের ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দুটি হচ্ছেফোরাম এবং সম্মিলিত পরিষদ। এরমধ্যে সম্মিলিত পরিষদের নেতৃত্ব দিচ্ছেন সেহা ডিজাইনের চেয়ারম্যান এস এম মান্নান কচি। অন্যদিকে ফোরামের নেতৃত্ব দিচ্ছেন সুরমা গার্মেন্টসের পরিচালক ফয়সাল সামাদ।

এবারের বিজিএমইএ নির্বাচনে ভোটার রয়েছেন ২ হাজার ৪৯৮। এরমধ্যে ঢাকা অঞ্চলের ভোটার ২ হাজার ৩২ জন। চট্টগ্রামে ভোটার সংখ্যা ৪৬৪ জন। নির্বাচিত পরিচালকরাই ১৯ মার্চ সভাপতি এবং প্রথম সহসভাপতি, সিনিয়র সহসভাপতি এবং দুজন সহসভাপতি নির্বাচন করবেন।

প্রসঙ্গত, সর্বশেষ বিজিএমইএ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০২১ সালে। যেখানে সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালকের ২৪টিতে জয়ী হয়। সভাপতি নির্বাচিত হন ফারুক হাসান। ২০২৩ সালের এপ্রিলে এ পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও দুই দফায় তারা এক বছর সময় বাড়িয়ে নেয়।

পূর্ববর্তী নিবন্ধচিহ্নিত মাদক ব্যবসায়ী বাইট্টা মনির সীতাকুণ্ডে গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় ‘নেশাগ্রস্ত’ যুবককে ৬ মাসের কারাদণ্ড