বিচার বিভাগের জন্য দিনটি সুখকর নয় : আইনমন্ত্রী

| বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৪:৪৪ পূর্বাহ্ণ

দুর্নীতির দুই মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সাজার রায় ঘোষণার পর আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। তবে বিচার বিভাগের জন্য দিনটি সুখকর নয়।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, যেহেতু তিনি আইনের সাথে সম্পৃক্ত ছিলেন, আমি মোটেও আজকে খুশি নই। কিন্তু এটাও সঠিক, অন্যায় করলে তাকে তার শাস্তি পেতেই হবে। আদালত তার অপরাধ পেয়েছে, রায় দিয়েছে। খবর বিডিনিউজের।
বাংলাদেশে কোনো প্রধান বিচারপতির বিরুদ্ধে এ ধরনের মামলার নজির নেই বলে জানান আইনমন্ত্রী। তিনি বলেন, যে সরকার বা রাষ্ট্র কর্তৃক গুরুত্বপূর্ণ কোনো দায়িত্বে নিযুক্ত থাকে, তাকে সেই দায়িত্ব সঠিকভাবে পালন করতে হয়। এটাই আজকের রায় থেকে শেখার বিষয়বস্তু।
দেশের আইনব্যবস্থা নিয়ে তিনি বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত আমরা দেখেছি, এই দেশে জাতির পিতাকে তার সপরিবারে হত্যা করলেও একটা মামলা হয় না। এই সংস্কৃতি থেকে আমরা বের হয়ে এসেছি। পর্যায়ক্রমে বঙ্গবন্ধু হত্যা মামলা, জেল হত্যা মামলা, মানবতাবিরোধী এবং যুদ্ধাপরাধীদের বিচার এবং অন্যান্য দুর্নীতির বিচার-এইসবের মাধ্যমে প্রমাণ হয়েছে, দেশে এখন আইনের শাসন আছে।
সাংবাদিকদের আইনমন্ত্রী বলেন, অন্যায় করলে আইন আদালতও তার নিজস্ব গতিতে চলবে। অন্যায় করলে কোনোভাবেই পার পাওয়া যাবে না।

পূর্ববর্তী নিবন্ধজেএসসি পরীক্ষাও হবে না
পরবর্তী নিবন্ধবিচারাঙ্গনের চূড়া থেকে দণ্ডিত অপরাধী