বিএসসির শিক্ষা প্রতিষ্ঠানের টাকা ছিনতাই করে ২ মাস আত্মগোপন

মোটরসাইকেলসহ ২ ছিনতাইকারী গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৭ অক্টোবর, ২০২৩ at ১০:২৪ পূর্বাহ্ণ

নগরীর বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের টাকা ছিনতাইয়ের ২ মাস পর ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার রাতে নগরী এবং লোহাগাড়া উপজেলায় অভিযান চালিয়ে দুই ছিনতাইকারীকে গ্রেফতারের পাশাপাশি ছিনতাইয়ের সময় ব্যবহার করা মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত দুই ছিনতাইকারী হলেন নাজিম উদ্দিন (৪৫) ও হারুনুর রশিদ মিসবাহ (৩৩)। নাজিম উদ্দিনের বাড়ি লোহাগাড়া উপজেলায় এবং হারুনুর রশিদ মিসবাহ নগরীর বাকলিয়ার বাসিন্দা। গত ১৩ আগস্ট দুপুরে বাকলিয়ার কালামিয়া বাজার এলাকায় ছিনতাইয়ের শিকার হন দিলওয়ারা জাহান মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের অফিস সহকারী মোহাম্মদ সালাহউদ্দিন ও নৈশপ্রহরী নুরুল আলম। বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, গত ১৩ আগস্ট দুপুরে স্কুলের শিক্ষককর্মচারীদের বেতনের টাকা তুলতে অফিস সহকারী মোহাম্মদ সালাহউদ্দিন নৈশপ্রহরী নুরুল আলমকে নিয়ে বাকলিয়ার কালামিয়া বাজারের স্ট্যান্ডার্ড ব্যাংকে যান। ব্যাংক থেকে মোট ৩ লাখ ৯৬ হাজার ৪৭৪ টাকা তুলে তারা দু’টি প্যাকেটে করে নিয়ে বের হলে পেছন থেকে মোটরসাইকেলে করে দু’জন এসে নুরুল আলমের হাত থেকে প্যাকেটটি ছিনিয়ে নিয়ে চলে যায়। এ ঘটনায় প্রতিষ্ঠানের অফিস সহকারী সালাহউদ্দিন বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার পর আমরা সিসি ক্যামেরার ফুটেজ দেখে দুই ছিনতাইকারীকে শনাক্ত করি। কিন্তু তারা এলাকা ছেড়ে পালিয়ে আত্মগোপনে চলে যায়। প্রায় দু’মাস পর নিজ নিজ এলাকায় ফিরে এলে অবস্থান শনাক্ত করে আমরা নাজিমকে লোহাগাড়া এবং মিসবাহকে বাকলিয়া থেকে গ্রেফতার করি। তাদের সোমবার আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদের মধ্যে নাজিমের বিরুদ্ধে সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী ও বান্দরবান সদর থানায় মোট ৭টি এবং হারুনুর রশিদের বিরুদ্ধে চান্দগাঁও থানায় একটি মামলা আছে বলে পুলিশ জানায়।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে শীতের আগাম সবজি চাষে ব্যস্ত কৃষক
পরবর্তী নিবন্ধঝাউবন কেটে ঝুপড়ি ঘর